মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২১ জুন ২০২৪ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

স্বপ্নের পদ্মা সেতুতে পরীক্ষামূলকভাবে ট্রেন চলাচল শুরু


প্রকাশের সময় :৭ সেপ্টেম্বর, ২০২৩ ৫:৫৫ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

পদ্মা বহুমুখী সেতুতে সড়ক পথে যানবাহন চালুর পরে রেল চলাচলের স্বপ্নের পূর্ণতাও পাচ্ছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ। অবশেষে শুরু হয়েছে-পদ্মা সেতুতে পরীক্ষামূলকভাবে ট্রেন চলাচল । আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ফরিদপুরের ভাঙ্গার উদ্দেশে ট্রেনটি ছেড়ে যায়।

বৃহস্পতিবার(৭ সেপ্টেম্বর) এই রুটে পরীক্ষামূলক ট্রেন চলাচল শুরু হয়।

এ ট্রেনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা যাত্রী হয়েছেন। ট্রেনটি ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত ৮২ কিলোমিটার পথ পাড়ি দেবে।

এর আগে বুধবার ৬ সেপ্টেম্বর) পরীক্ষামূলক একটি বিশেষ ট্রেন ভাঙ্গা থেকে কমলাপুর রেলস্টেশনে পৌঁছে। বুধবার সকাল ১০টা ৫০ মিনিটে পরীক্ষামূলক ট্রেনটি রাজবাড়ী থেকে ছাড়ে। এরপর ট্রেনটি ফরিদপুর স্টেশনে যায়। সেখান থেকে ভাঙ্গা হয়ে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে পৌঁছে।

রেল সূত্র জানায়, চীন থেকে যে নতুন ১০০ বগি কেনা হচ্ছে। এর মধ্যে আটটি দিয়ে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত ট্রেনের পরীক্ষামূলক যাত্রা হচ্ছে। তবে ট্রেনটি চলছে যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা ইঞ্জিনে।

প্রধানমন্ত্রী উদ্বোধন করার সপ্তাহখানেক পর থেকে এ রুটে বাণিজ্যিক ট্রেন চলাচল শুরু হতে পারে বলে জানিয়েছে রেলওয়ে বিভাগ। শুরুতে পদ্মা সেতুতে দিনে একটি ট্রেন চলতে পারে রাজবাড়ী পর্যন্ত। এ ছাড়াও ভাঙ্গা-রাজশাহী রুটের ‘মধুমতি এক্সপ্রেস’ ঢাকা পর্যন্ত আনা হতে পারে পদ্মা সেতু হয়ে।

ট্যাগ :