বাংলাদেশ, রোববার, ১৭ জানুয়ারী ২০২১ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

দেশের ৭৪টি ইউনিয়ন পরিষদে নির্বাচন আগামী ৩০ ডিসেম্বর


প্রকাশের সময় :২৬ নভেম্বর, ২০১৯ ৪:৩৩ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

দেশের ৭৪টি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ডের সদস্য ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩০ ডিসেম্বর। এদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মাহফুজা আক্তার স্বাক্ষরিত এসব নির্বাচনের তফসিল থেকে জানা যায়, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ৩ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ৫ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের বিরুদ্ধে আপিল গ্রহণ ৬ থেকে ৮ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ৯ থেকে ১১ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১২ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৩ ডিসেম্বর। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ ডিসেম্বর। নির্বাচনে আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তাকে নিয়োগ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এক অফিস আদেশে ইসি জেলা, উপজেলা ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সরকারি ছুটির দিনও খোলা রেখে কাজ সম্পন্ন করার নির্দেশনা দিয়েছে। একই সঙ্গে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য যাবতীয় কার্যক্রম গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে রিটার্নিং কর্মকর্তাদের।

চারদিন মিলবে না এনআইডি সেবা : আগামী ১ ডিসেম্বরের আগে মিলবে না জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংক্রান্ত সেবা। ফলে এ সময় নির্বাচন অফিসে যোগাযোগ করা থেকে বিরত থাকার কথা বলেছে নির্বাচন কমিশন (ইসি)।

জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের কর্মকর্তারা বলছেন, এনআইডি সার্ভার বন্ধ আছে। ২৮ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকার আশঙ্কা রয়েছে। তাই এ সময়ে এনআইডি সংশোধন, স্থানান্তর, পরিচিতি যাচাই, হারানো কার্ড উত্তোলন সংক্রান্ত যাবতীয় কাজ করা যাবে না। গতকাল মঙ্গলবারও দিনভর ডাউন ছিল সার্ভার। তাই নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে স্থাপিত এনআইডি কার্যালয়ে বন্ধ ছিল কার্যক্রম। কর্মকর্তারা কেবল ফাইলের কাজে ব্যস্ত ছিলেন।

ট্যাগ :