বাংলাদেশ, শুক্রবার, ২৭ মে ২০২২ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

অবশেষে রেলমন্ত্রীর ইউটার্ন! টিটিই শফিকুলের বহিস্কারাদেশ প্রত্যাহার


প্রকাশের সময় :৮ মে, ২০২২ ৭:১৩ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

আত্মীয় পরিচয় দিয়ে বিনা টিকেটে ট্রেনে ভ্রমণ করা তিন যাত্রীকে জরিমানা করায় কর্তব্যরত টিটিই শফিকুল ইসলামকে বরখাস্তের ঘটনায় ২৪ ঘন্টার মধ্যে নিজের অবস্থান বদলালেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

শনিবার এক সংবাদ সম্মেলনে তিনি দাবি করেছিলেন, টিটিইর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ব্যাপারেও তিনি কিছু জানতেন না এবং বিনা টিকেটে ট্রেনে ভ্রমণ করা যাত্রীরা তার আত্মীয় নয়।

পরে সাংবাদিকদের অনুসন্ধানে বেরিয়ে আসে ট্রেনে ভ্রমন করা তিন যাত্রী রেলমন্ত্রীর স্ত্রীর আত্মীয়। টিটিইর বিরুদ্ধে অভিযোগকারি যাত্রী ইমরুল কায়েসের মা ইয়াসমিন আক্তার নিপা রেলমন্ত্রীর ফুপাত বোন। এই নিপা জানিয়েছেন, রেলমন্ত্রীর স্ত্রীর নির্দেশেই টিটিইকে বরখান্ত করা হয়।

এমন প্রতিবেদনের পরদিন রোববার সকালে এক সংবাদ ব্রিফিংয়ে এসে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানান, পুরো ঘটনা নিয়ে তিনি বিব্রত ও লজ্জিত। তিনি আরও স্বীকার করেন, ট্রেনে বিনা টিকেটে ভ্রমণ করা তিন যাত্রী তার আত্মীয়।

রেলমন্ত্রী বলেন, টিটিই শফিকুল ইসলামের সাময়িক বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হয়েছে। মন্ত্রী জানান, যে প্রক্রিয়ায় টিটিইকে বহিষ্কার করা হয়েছে সেটা যথাযথ ছিল না। তাই বহিষ্কার আদেশ দেয়া সংশ্লিষ্ট রেল কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে বলেও জানিয়েছেন রেলমন্ত্রী।

বিস্তারিত আসছে….

ট্যাগ :