বাংলাদেশ, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

স্বস্তি মিলছে না চট্টগ্রামের সবজির বাজারে


প্রকাশের সময় :21 August, 2020 9:51 : AM

স্টাফ রিপোর্টারঃ

আগের সপ্তাহের মতোই নগরীর বাজারগুলোতে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি। নতুন করে দাম না বাড়লেও ৫০ টাকার নিচে মিলছে না কোনো সবজি। 

শুক্রবার (২১ আগস্ট) নগরীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, বেগুন, বরবটি, গাজরের কেজি একশ টাকা ছুঁয়েছে। বেগুন প্রতিকেজি ৫০ টাকা, বরবটি ৮০ টাকা, গাজর ৮০ টাকা, কাঁচা পেঁপে বিক্রি হচ্ছে ৩০ টাকায়। তাছাড়া আলু প্রতিকেজি ৩৫ টাকা, মিষ্টি কুমড়া ২৫ টাকা, কাঁকরোল ৫০ টাকা, করলা ৫০ টাকা, ঝিঙ্গা ৫০ টাকা, টমেটো ১০০ টাকা, শসা ৪০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, পটল ৪০ টাকা, লাউ ৩৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

সবজির এমন চড়া দামের বিষয়ে ব্যবসায়ীরা বলছেন, বিভিন্ন এলাকায় দীর্ঘ সময় ধরে বন্যা এবং ভারী বৃষ্টিপাতের কারণে সারাদেশে সবজির উৎপাদন কমে গেছে। যার প্রভাব সব ধরনের সবজির দাম বেড়েছে। আর টমেটো ও গাজরের এখন মৌসুম না। এ কারণে এই দুই সবজির দাম সবচেয়ে বেশি।

এদিকে, দেশি রুই প্রতিকেজি ৩০০ থেকে ৩৫০ টাকা, তেলাপিয়া ১৬০ টাকা, কাতাল ২৭০ থেকে ৩০০ টাকা, গলদা চিংড়ি আকার ভেদে ৭’শ থেকে ৯’শ টাকা, রূপচাঁদা ৬০০ থেকে ৭৫০ টাকায় বিক্রি হচ্ছে। মাছের দাম গত সপ্তাহের চেয়ে কেজিতে ৩০ থেকে ৫০ টাকা বেশি বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

মাংসের বাজারে খাসির মাংস ৮০০ টাকা, হাঁড় ছাড়া গরুর মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা এবং হাঁড়সহ গরুর মাংস ৬০০ থেকে ৬৫০ টাকায় বিক্রি হচ্ছে।

ব্রয়লার মুরগি কেজিপ্রতি ১০ টাকা বেড়ে ১২০ টাকা, লেয়ার মুরগি ২৬০ টাকা, সোনালী মুরগি বিক্রি হচ্ছে ২৬০-২৮০ টাকায়। দেশি মুরগির দাম পড়ছে ৪৫০ টাকা।

ট্যাগ :