বাংলাদেশ, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

স্থগিত হওয়া চসিকের আলকরণ ওয়ার্ডে ভোট আজ! সব প্রস্তুতি সম্পন্ন


প্রকাশের সময় :২৮ ফেব্রুয়ারি, ২০২১ ৪:৪৯ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ৩১ নং আলকরণ ওয়ার্ডে আজ রোববার নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে চলবে একটানা ভোটগ্রহণ। নির্বাচন সুষ্ঠু করতে ইতোমধ্যে সব রকমের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

সংশ্লিষ্টরা জানান, ৩১নং আলকরণ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ১৬৮ জন। ভোট কেন্দ্র রয়েছে ৭টি। বুথের সংখ্যা ৪২টি। নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন প্রার্থী। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুস সালাম মাসুম (লাটিম), বিদ্রোহী প্রার্থী ইয়াছিন আরাফাত (মিষ্টি কুমড়া), বিএনপি মনোনীত প্রার্থী মো. দিদারুর রহমান লাভু (রেডিও) ও হানিফ ভূঁইয়া (ঠেলাগাড়ি)।
চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান একাত্তত বাংলা নিউজকে বলেন, ভোট গ্রহণে ৭ জন প্রিসাইডিং কর্মকর্তা, ৪২ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ৮৪ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। প্রতিটি কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনী থাকবে বলেও জানান তিনি।
আলকরণ ওয়ার্ডের সহকারী রিটার্নিং কর্মকর্তা কামরুল আলম আজাদীকে বলেন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে ৬ জন পুলিশ ও ১২ জন আনসার দায়িত্ব পালন করবেন। এছাড়াও থাকবেন ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৩ জন নির্বাচনী ম্যাজিস্ট্রেট।

ট্যাগ :