বাংলাদেশ, শনিবার, ২৩ জানুয়ারী ২০২১ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

সীতাকুণ্ডে করোনায় আক্রান্তদের জন্য বিনামূল্যে অক্সিজেন দিচ্ছেন শিল্পপতি পারভেজ উদ্দিন সান্টু


প্রকাশের সময় :১১ জুন, ২০২০ ৬:৩০ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রামে হঠাৎ অক্সিজেন সিলিন্ডারের উচ্চমূল্যে যেখানে অসহায় করোনা আক্রান্ত রোগী থেকে শুরু করে সাধারণ রোগীরা পর্যন্ত বিপদগ্রস্ত অবস্থায় আছে ঠিক সেই মূহুর্তে চট্টগ্রামের সীতাকুণ্ডে করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে সিলিন্ডারসহ অক্সিজেন রিফিল করে দেয়ার ব্যাবস্হা গ্রহন করেছেন স্থানীয় আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট শিল্পপতি ও দানবীর সীমা গ্রুপের পরিচালক আলহাজ্ব মোঃ পারভেজ উদ্দীন সান্টু।

বুধবার ১০ জুন তিনি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ভেরিফাইড ফেসবুকে পারভেজ উদ্দিন সান্টু জানান, প্রাণঘাতী মহামারি করোনায় আক্রান্ত হলেই বেশিরভাগ ক্ষেত্রে রোগীদের শ্বাস-প্রশ্বাস ব্যাহত হচ্ছে। এ ক্ষেত্রে তাদেরকে অক্সিজেন সাপোর্ট দেওয়া জরুরী হয়ে যাচ্ছে। আর করোনা ছড়িয়ে পড়ার সাথে সাথে তাই চট্টগ্রামসহ সারা দেশেই অক্সিজেনের চাহিদা ব্যাপকভাবে বেড়ে গেছে।

ঠিক এমনি সময়ে রোগিদের বাঁচানোর কথা চিন্তা করে করোনা রোগীর অতি প্রয়োজনীয় অক্সিজেন সাপোর্টের জন্য এতদিন ফ্রিতে সিলিন্ডার রিফিল করে দিয়ে আসছিলাম আমরা তথা সীমা গ্রুপ। কিন্তু তাতে অনেক রোগীর স্বজনেরা জানান, সিলিন্ডারের অপ্রতুলতার কারণে রোগীরা সেবা বঞ্চিত হচ্ছেন। এক্ষেত্রে জরুরী প্রয়োজনের কথা বিবেচনায় এনে সিলিন্ডার সহ অক্সিজেন প্রদানের জন্য আমাকে অনুরোধ জানান। আর তারই প্রেক্ষিতে আমি সীতাকুণ্ডের করোনা আক্রান্ত রোগিদের সিলিন্ডারসহ অক্সিজেন প্রদানের সিদ্ধান্ত নিয়েছি।

তবে এক্ষেত্রে সুবিধা নিতে ইচ্ছুকরা অবশ্যই স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে ভোটার আইডি কার্ডের সত্যায়িত ফটোকপি ও অক্সিজেন প্রয়োজনের প্রমাণপত্রসহ যোগাযোগ করতে হবে। আমাদের বোতলের যদিও সংকট তারপরও আমরা মানুষের সহযোগিতা করতে চাই। বোতলের প্রয়োজনীয়তা শেষ হলে তা অবশ্যই ফেরত দিতে হবে যাতে অন্য রোগী সহযোগিতা পায়। করোনা আক্রান্ত রোগিরা অক্সিজেনের অভাবে মারা যাচ্ছে। এটি খুবই দুঃখজনক। যে কারো প্রয়োজনে যতগুলো বোতল লাগে তত পরিমান অক্সিজেন আমরা দেব। আমি চাই সীতাকুণ্ডের কোন রোগীই যেন অক্সিজেনের অভাবে মারা না যান। আমাদের অক্সিজেন কারো প্রান বাঁচালেই আমাদের উদ্যোগ সার্থক হবে।

সিলিন্ডারসহ অক্সিজেনের জন্য মিটু মোবাইল নং (০১৯৫০৬৬১৩৮০) অথবা শামীম মোবাইল নং ০১৬১৮০৬০২৩৬ যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেল । ঘরে থাকুন , নিজে বাঁচুন , পরিবারকে বাঁচান , দেশকে করোনামুক্ত করতে এগিয়ে আসুন। ধন্যবাদ”।

এদিকে চট্টগ্রামে ১১ হাজার টাকার একটি অক্সিজেন গ্যাস ভর্তি সিলিন্ডার স্থানভেদ ২৫ থেকে ৩০ হাজার টাকায় বিক্রি হচ্ছে। ইতিমধ্যে ভ্রাম্যমাণ আদালত বেশ কয়েকটি অভিযানে ব্যবসায়ীদের জরিমানা করেন। হঠাৎ করে চড়া দাম বেড়ে যাওয়ায় সাধারণ রোগীদের সিলিন্ডার পেতে নিদারুণ কষ্ট পোহাতে হচ্ছে। এছাড়া চট্টগ্রামে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ইতিমধ্যে বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে হাজারের অধিক শ্বাসকষ্টের রোগী ভর্তি রয়েছেন। অনেকে অক্সিজেন এবং ভেন্টিলেশন এর অভাবে ইতিমধ্যে মৃত্যুবরণ করেছেন।

এরকম পরিস্থিতিতে সীতাকুণ্ডের বিশিষ্ট শিল্পপতি পারভেজ উদ্দিন সান্টু বিনামূল্যে অক্সিজেন ও অক্সিজেনসহ সিলিন্ডার দিতে এগিয়ে এসেছেন। চট্টগ্রামের বিশিষ্টজনেরা মনে করছেন, সরকারের পাশাপাশি আলহাজ্ব মোঃ পারভেজ উদ্দিন সান্টুর মতো ধনাঢ্য ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলো মানুষের সেবায় এগিয়ে আসলে এই করোনা মহামারী জয় করে অতিসত্বর প্রাণপ্রিয় জম্মভূমি প্রিয় বাংলাদেশ আবারো ঘুরে দাঁড়াবে ইনশাআল্লাহ। সীতাকুণ্ডের সাধারণ মানুষ বিনামূল্যে অক্সিজেন পাওয়ার কথা শুনে দারুণ খুশি ও আশাবাদী হয়ে দানবীর মোঃ পারভেজ উদ্দিন সান্টুকে প্রাণ থেকে দোয়া, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

ট্যাগ :