বাংলাদেশ, রোববার, ৯ আগস্ট ২০২০ ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

সীতাকুণ্ডের চন্দ্রনাথ মন্দিরের দেওয়ান দিঘী দখল ও ভরাটের প্রতিবাদে বিইএফ সহ পাঁচ সংগঠনের মানববন্ধন


প্রকাশের সময় :6 June, 2020 1:15 : PM

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রামের সীতাকুণ্ডে চন্দ্রনাথ মন্দিরের দেওয়ান দিঘী দখল ও ভরাটের প্রতিবাদে বিইএফ সহ পাঁচ সংগঠনের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

আজ শনিবার (৬ জুন) দুপুর ১২ টায় জামালখান চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ পরিবেশ ফোরাম আয়োজিত মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন উপমহাদেশের অন্যতম পর্যটন তীর্থ সীতাকুণ্ডের চন্দ্রনাথ মন্দিরের মালিকানাধীন দেওয়ান পুকুর একটি ঐতিহাসিক স্থাপনা। দেড় শতাধিক বছর আগে জনকল্যাণে খননকৃত দীঘি দখল ও ভরাট করা পরিবেশ আইনে ফৌজদারী অপরাধ। অভিলম্বে উক্ত দীঘি ভরাট বন্ধ না করলে উচ্চ আদালতে মামলা জড়িতদের শাস্তির আওতায় আনা হবে। বক্তারা আরো বলেন, দীঘি ভরাট নিয়ে সংবাদ করায় সাংবাদিক ইব্রাহিম খলিলের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করা হয়েছে। যা রীতিমতো অন্যায়।

বাংলাদেশ পরিবেশ ফোরাম চট্টগ্রাম সভাপতি অধ্যাপক ড. ইদ্রিচ আলীর সভাপতিত্বে সমাবেশে অংশ গ্রহনকারী অন্যান্য সংগঠন হচ্ছে, চট্টগ্রাম আঞ্চলিক সংস্কৃতি গবেষণা কেন্দ্র, ইউনাইটেড সোশ্যাল নেটওয়ার্ক ও চটগ্রাম ইতিহাস চর্চা কেন্দ্র।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ ফোরামের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম রিপোর্টারস ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক আলীউর রহমান, বিইএফের প্রচার দপ্তর সম্পাদক সাংবাদিক মোঃ কামাল পারভেজ, মানবাধিকার সংগঠক এডভোকেট মোঃ জাফর হায়দার, সার্ক মানবাধিকার সংস্থার সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আফছারুল হক, ছাত্রনেতা মোঃ সাজ্জাদ হোসাইন, রোটারিয়ান মোঃ সালাউদ্দিন, কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতি ফেডারেশন সভাপতি এস এম পেয়ার আলী, নির্বাহী সদস্য মোহাম্মদ মিজান, আলী নূর, সাংবাদিক রিয়াজুর রহমান নারীনেত্রী আরিকা মাইশা প্রমুখ।

ট্যাগ :