বাংলাদেশ, শনিবার, ২৩ অক্টোবর ২০২১ ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিক্ষা দিবস উপলক্ষে সাইফ পাওয়ারটেকের নানা কর্মসূচী


প্রকাশের সময় :১৬ সেপ্টেম্বর, ২০২১ ৮:১৯ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

আগামী ১৭ সেপ্টেম্বর ‘মহান শিক্ষা দিবস’। দিবসটিকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়, ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় সাইফ পাওয়ারটেকের উদ্যোগে শেখ রাসেল শিশু-কিশোর পরিষদ কর্তৃক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে দেশের মেধাবী-আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান, শিক্ষা উপকরণ বিতরণও করা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি । তিনি শিক্ষার্থীদের হাতে এসব উপকরণ তুলে দেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তরবিষয়ক সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক ও শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা তফরদার মো. রুহুল আমিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের মহাসচিব কে এম শহিদ উল্যা।

উল্লেখ্য, ২০১৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তারই স্নেহধন্য ছোট ভাই শহীদ শেখ রাসেলের ৫৫তম জন্মদিনে শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা ও সাইফ পাওয়ারটেকের কর্ণধার তরফদার মো. রুহুল আমিন ঘোষণা দিয়েছিলেন, শেখ রাসেল শিশু-কিশোর পরিষদকে ১০০টি ল্যাপটপ প্রদান ছাড়াও দেশের মেধাবী এবং আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান করবেন।

তারই ধারাবাহিকতায় করোনার কঠিন সময়েও গেল ১৮ অক্টোবর, ২০২০ শহীদ শেখ রাসেলের ৫৬তম জন্মদিনে শেখ রাসেল শিশু-কিশোর পরিষদকে ১০০টি ল্যাপটপ প্রদান করেন তিনি। এছাড়া দেশের মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল ১ হাজার শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তির অংশ হিসেবে প্রতি মাসে জন প্রতি দেড় হাজার টাকা করে পর্যায়ক্রমে মোট ১ কোটি ৮০ লাখ টাকা দিয়েছেন তরফদার রুহুল আমিন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরই তার বক্তব্যে দেশের শিশু-কিশোর- তরুণদের সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান। সবাইকে সততার সঙ্গে জীবন-যাপনের অনুরোধ করেন। প্রধানমন্ত্রীর সুরে সুর মিলিয়ে এবার সাইফ পাওয়ারটেকের ব্যবস্থাপনা পরিচালক তরফদার রুহুল আমিনও শিশুদের মাদক থেকে দূরে থাকার কথা বলেন।

রুহুল আমিন জানান, ‘আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাদের জন্য সুন্দর ভবিষ্যৎ গড়ে দেয়ার দায়িত্ব আমাদের। মাননীয় প্রধানমন্ত্রী শিশুদের ভীষণ ভালোবাসেন। তিনি শিশুদেরকে পড়াশুনার প্রতি বেশি করে মনোযোগী হওয়ার পরামর্শ দেন। প্রধানমন্ত্রীর আহ্বানে শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের মাধ্যমে দেশের আগামী প্রজন্মকে শিক্ষামুখী করতে আমরা সাইফ পাওয়ারটেক সবর্দা কাজ করে যাচ্ছি। ভবিষ্যতেও কাজ করে যাব।’

ট্যাগ :