মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বুধবার, ৬ ডিসেম্বর ২০২৩ ২১শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

রূপপুর পারমাণবিক কেন্দ্রের ইউরেনিয়ামের প্রথম চালান দেশে পৌঁছেছে


প্রকাশের সময় :২৮ সেপ্টেম্বর, ২০২৩ ১০:৪৮ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের প্রথম ইউনিটের জন্য ‘ফ্রেশ নিউক্লিয়ার ফুয়েল’ বা ইউরেনিয়ামের প্রথম চালান সফলভাবে দেশে পৌঁছেছে। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে রাশিয়া থেকে ঢাকায় আসে ইউরেনিয়ামের এ চালান। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের পরিচালক ও পরমাণু বিজ্ঞানী ড. মো. শৌকত আকবর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

আগামী ৫ অক্টোবর রাশিয়ার রাষ্ট্রীয় পারমাণবিক শক্তি করপোরেশনের (রোসাটম) মহাপরিচালক আলেক্সি লিখাচেভ রূপপুর প্রকল্পের জন্য আনা এ জ্বালানি আনুষ্ঠানিকভাবে প্রকল্প কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করবেন।

রোসাটমের জ্বালানি প্রস্তুতকারী কোম্পানি টেভেলের একটি প্রতিষ্ঠান নভোসিবিরস্ক কেমিক্যাল কনসেনট্রেটস প্ল্যান্ট (এনসিসিপি) রূপপুরের এ জ্বালানি উৎপাদন করছে।

রাশিয়ার ওই কারখানা থেকে একটি বিশেষ বিমানে এ জ্বালানি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনা হয়েছে। পরে এই জ্বালানি সড়কপথে পাবনার ঈশ্বরদীর রূপপুরে প্রকল্পে নেওয়া হবে। এ ইউরেনিয়াম পরিবহনে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিশেষ নিরাপত্তার দায়িত্বে থাকবে।

ট্যাগ :