বাংলাদেশ, মঙ্গলবার, ৫ জুলাই ২০২২ ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

যুবলীগ নেতা ওয়াহিদের তত্ত্বাবধানে চট্টগ্রামের চান্দগাঁও আবাসিকে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্ভোধন


প্রকাশের সময় :২১ জুন, ২০২২ ৮:০১ : পূর্বাহ্ণ

নিউজ ডেস্কঃ

সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা’র নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাঈনুল হোসেন খান নিখিল এর আহবানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল হক চৌধুরী রাসেল এর তত্ত্বাবধানে চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা ওয়াহিদুল আলম ওয়াহিদ এর উদ্যোগে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি কার্যক্রম শুভ উদ্বোধনের অংশ হিসেবে চান্দগাঁও আবাসিক এলাকায় ফলজ,বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয় চান্দগাঁও থানা যুবলীগ।

বৃক্ষ রোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা সেলিম, চান্দগাঁও থানা যুবলীগ নেতা আলমগীর, নাজিম উদ্দীন, শহিদুল ফজল তৌহিদ, সাজ্জাদুল ইসলাম, আশরাফুল আলম রিয়াদ, রিজভী, সাকিব, হিমেল, সাইফুল প্রমূখ।

এ সময় যুবলীগ নেতা ওয়াহিদুল আলম ওয়াহিদ বলেন, ‘গাছ মানুষ ও পরিবেশের অকৃত্রিম বন্ধু। মানবজীবনে গাছের রয়েছে নানামুখী ও ব্যাপক অবদান। তেমনি সুস্থ, সুন্দর, সুবিন্যস্ত পরিবেশের ক্ষেত্রেও রয়েছে এর বিরাট সহায়ক ভূমিকা রয়েছে। মানুষের দৈনন্দিন জীবনের নিত্যপ্রয়ােজনীয় আসবাব, খাদ্য, জ্বালানি, আয় ও কর্মসংস্থান অনেক কিছুর চাহিদা পূরণ করে গাছপালা। বিশেষত গ্রামীণ দরিদ্র জনজীবনে গাছের ভূমিকা যেন আশীর্বাদস্বরূপ। তাই বিপন্ন পরিবেশকে বাঁচাতে এবং সাধারণ জনজীবনকে সমৃদ্ধ করতে বৃক্ষরােপণ কর্মসূচি বর্তমান সময়ের অনিবার্য দাবি।’

ট্যাগ :