বাংলাদেশ, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বোয়ালখালী পৌরসভা নির্বাচন: দুই মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল


প্রকাশের সময় :১৯ মার্চ, ২০২১ ৫:৩৬ : অপরাহ্ণ

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদের ৩ প্রার্থীর মধ্যে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। শুক্রবার (১৯ মার্চ) বিকেলে যাচাই বাচাই শেষে স্বতন্ত্র প্রার্থী পৌর বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান মেয়র আবুল কালাম আবু এবং যুবলীগ নেতা মো. ইদ্রিস আলমের মনোনয়নপত্র প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় তাদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

এছাড়া আসন্ন পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক মো. জহুরুল ইসলাম জহুরের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুন নাহার।

যদি মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা আপিল না করেন অথবা আপিল করলেও প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করতে ব্যর্থ হন এবং সেইসাথে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত বহাল থাকে সেক্ষেত্রে আওয়ামী লীগের প্রার্থী মো. জহুরুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, মেয়র পদপ্রার্থী আবুল কালাম আবুর ব্যাংক ঋণ থাকায় ও আয়কর রিটার্নের উপযুক্ত কাগজপত্র না থাকায় এবং মো. ইদ্রিস আলম প্রয়োজনীয় কাগজপত্র দাখিল না করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তফসিল অনুযায়ী আগামী ২৪ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহার এবং ১১ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বোয়ালখালী পৌরসভা নির্বাচনের।

ট্যাগ :