বাংলাদেশ, শনিবার, ২৯ জানুয়ারী ২০২২ ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম

বোয়ালখালীর ছয় ইউপিতে নৌকার বিজয়! ‘প্রেস্টিজ ইস্যু‘ কড়লডেঙায় ব্যর্থ আওয়ামীলীগ


প্রকাশের সময় :৫ জানুয়ারি, ২০২২ ৩:০৯ : অপরাহ্ণ

বোয়ালখালী প্রতিনিধিঃ

পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বোয়ালখালী উপজেলার সাতটি ইউপি’র মধ্যে ছয়টিতে নৌকার বর্তমান চেয়ারম্যানরা বেসরকারীভাবে নির্বাচিত হলেও বহুল আলোচিত ১০নং আহল্লা কড়লডেঙ্গা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা হামিদুল হক মান্নান বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস মার্কায় নির্বাচন করেন। এই ইউপিটি আওয়ামী লীগের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়ালেও শেষ পর্যন্ত চ্যালেঞ্জ রক্ষা করতে পারেনি আওয়ামী লীগ।

বিচ্ছিন্ন সহিংসতার মধ্য দিয়ে বোয়ালখালীতে ৭টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয় বুধবার (৫ জানুয়ারি ) সকাল ৮টায়। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। দিনভর জাল ভোট, ভোট বর্জন, ব্যালট পেপার ছিনতাই ও হামলা-পাল্টাহামলার ঘটনা ঘটেছে। এর মধ্যে ৪নং শাকপুরা ইউনিয়নে একমাত্র সতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী গিয়াস উদ্দিন সোহেল দুপুর ১ টার দিকে ভোটে অনিয়ম, কারচুপি, এজেন্ট বের করে দেয়া, নিজের এবং সমর্থকদের উপর হামলা ও জোর করে ভোট নেয়া সহ বিভিন্ন অভিযোগে সংবাদ সম্মেলনের মাধ্যমে ভোট বর্জন করেন।

বেসরকারিভাবে নিবার্চিত হলেন যারা-৪নং শাকপুরা ইউপিতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আবদুল মান্নান মোনাফ, ৫নং সারোয়াতলী ইউপিতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান বেলাল হোসেন, ৬নং পোপাদিয়া ইউপিতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এস,এম জসিম, ৭নং চরনদ্বীপ ইউপিতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মোঃ শামশুল আলম, ৮নং শ্রীপুর-খরনদ্বীপ ইউপিতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মোঃ মোকাররম, ৯নং আমুচিয়া ইউপিতে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান কাজল দে এবং ১০ নং আহল্লা করলডেঙ্গা ইউপিতে উপজেলা বিএনপি সাধারন সম্পাদক স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান হামিদুল হক মান্নান।

ট্যাগ :