বাংলাদেশ, মঙ্গলবার, ৫ জুলাই ২০২২ ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বৃষ্টিতে তলিয়ে গেছে চট্টগ্রামের সড়ক, জলাবদ্ধতা ফ্লাইওভারেও


প্রকাশের সময় :১৯ জুন, ২০২২ ৪:২০ : অপরাহ্ণ

এম.এইচ মুরাদঃ

টানা বৃষ্টিপাতে চট্টগ্রাম নগরীর বিভিন্ন সড়ক পানির নিচে তলিয়ে গেছে। রবিবার (১৯ জুন) রাত ১০টার দিকে এই প্রতিবেদন লেখার সময় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে নগরীর আখতারুজ্জামান ফ্লাইওভারেও। এই ফ্লাইওভারে যানজটে আটকে আছে প্রচুর সংখ্যক গাড়ি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, টানা বৃষ্টিপাতের কারণে মুরাদপুর, দুই নম্বর গেইট, বহদ্দার হাট, বাকলিয়াসহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের কোথাও হাঁটু আবার কোথাও কোমর সমান পানির নিচে তলিয়ে গেছে। নগরীর আখতারুজ্জামান ফ্লাইওভারের দুই নম্বর গেইট অংশে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। অপরদিকে ফ্লাইওভারের বহদ্দারহাট প্রান্তে প্রধান সড়কটি পানির নিচে তলিয়ে যাওয়ায় ফ্লাইওভারের উপর আটকে আছে প্রচুর সংখ্যক যানবাহন।

আখতারুজ্জামান ফ্লাইওভারে প্রাইভেট কারে আটকে থাকা মোরশেদুল হক আকবরী বলেন, ‘সড়কে পানি থাকায় ফ্লাইওভারে উঠেছিলাম জলাবদ্ধ সড়ক অতিক্রম করতে। কিন্ত তিন ঘণ্টারও বেশি সময় ধরে ফ্লাইওভারে যানজটে আটকে আছি। চট্টগ্রাম সিটি করপোরেশন বা সিডিএ কি করছে আমরা বুঝতেছি না। তারা নির্বাচন আসলে নগরীর জলাবদ্ধতা নিরসন করবে বলে বড় বড় কথা বলে। আর নির্বাচনে জিতে যাওয়ার পর যে লাউ সেই কদু। মাননীয় প্রধানমন্ত্রী একজনই কি সব করবেন, আর কি কেউ নেই চট্টগ্রামের মানুষদের এই দুর্দশা থেকে রক্ষা করতে। বর্ষার আগে সঠিক পানি নিঃষ্কাশনের ব্যবস্থা না করা ও অযোগ্যদের দায়িত্বহীন কর্মকান্ডের কারণে চট্টগ্রামের মানুষের আজকের এই কষ্ট পাওয়ার কারণ বলে মনে করছি আমি।’

আবিদুর রহমান নামের একটি সিএনজি অটোরিকশার আরোহী বলেন, ‘ফ্লাইওভারে জলাবদ্ধতা সৃষ্টি হবে এটা কখনো চিন্তাই করা যায়না। কিন্তু এখানেও জলাবদ্ধতায় আটকা পড়েছি।’

এদিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত চট্টগ্রামে হালকা থেকে মাঝারি বৃষ্টি অব্যাহত রয়েছে। জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় বিভিন্ন সড়কে যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ বা অসম্ভব রকম যানযটের সৃষ্টি হয়েছে।

ট্যাগ :