বাংলাদেশ, বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

ফিল্ড হাসপাতাল শিখিয়েছে মরার আগে মরে যাওয়ার কোন মানে হয় না : আবদুচ ছালাম


প্রকাশের সময় :22 June, 2020 6:07 : AM

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে নগদ পাঁচ লক্ষ টাকা অনুদান প্রদান করেছে ওয়েল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। রোববার (২১ জুন) ফিল্ড হাসপাতালের নির্ধারিত ব্যাংক হিসাবে অনুদানের এ অর্থ জমা করা হয় বলে ওয়েল গ্রুপ থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শহরের অদুরে সীতাকুন্ড এলাকায় গড়ে ওঠা দেশের প্রথম করোনা ডেডিকেটেড হাসপাতাল দিশেহারা মানুষকে আশার আলো দেখিয়েছে উল্লেখ করে ওয়েল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আবদুচ ছালাম বলেন, মানুষের প্রতি ভালবাসা ও জনকল্যাণকর উদ্যোগ কখনোই ব্যর্থ হয়ে যায় না। অতিমাত্রায় সংক্রমনশীল করোনা ভাইরাসের আতঙ্কে দেশের চিকিৎসকদের অনেকেই যখন নৈরাশ্যজনক বক্তব্য রাখছিলেন, দেশের মানুষ তখন চারিদিকে অন্ধকার দেখছিলেন। দেশী-বিদেশী কিছু সংস্থার অনুমাননির্ভর রিপোর্টে জাতিকে আগাম একটি ভয়াবহ পরিস্থিতির সামনে দাঁড় করিয়ে দেয়। ঠিক তখনই, প্রবাসে অবস্থান করেও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডাক্তার বিদ্যুত বড়ুযা সাহসী পদক্ষেপে মানবিক দৃষ্টিভঙ্গি নিয়ে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল গড়ে মানুষকে বাঁচতে শিখিয়েছেন। শিখিয়েছেন মরার আগে মরে যাওয়ার কোনো মানে হয় না।

এ হাসপাতালে কাজ করা একঝাঁক মানবিক ও সাহসী ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীর নিরলস পরিশ্রম জাতি কৃতজ্ঞচিত্তে আজীবন স্মরণ করবে। যতদিন পর্যন্ত করোনার প্রাদুর্ভাব শূন্যতে নেমে না আসবে ততদিন এ ফিল্ড হাসপাতালের জনহিতকর কার্যক্রম চালু রাখতে ধনাঢ্য ব্যাক্তিদের সহায়তা করে যাওয়ারও আহ্বান জানান আবদুচ ছালাম।

কল্যাণকর যে কোনো কাজে ওয়েল গ্রুপের অংশগ্রহণ অব্যাহত থাকবে বলেও আশ্বাস প্রদান করেন তিনি।

ট্যাগ :