বাংলাদেশ, শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

প্রায় ৭০০ বছর পর মোহছেন আউলিয়া (রহ.) মাজারের বার্ষিক ওরশ হচ্ছে না এবার


প্রকাশের সময় :৮ জুন, ২০২০ ৬:১৩ : অপরাহ্ণ

আনোয়ারা প্রতিনিধি:

করোনা ভাইরাসের কারণে চট্টগ্রামের আনোয়ারায় হযরত শাহ্ মোহছেন আউলিয়া (রঃ) এর বার্ষিক ওরশ স্থগিত করা হয়েছে। প্রতি বছর ধারাবাহিকভাবে ৬ আষাঢ় ব্যাপক ভাবগাম্ভীর্য্যের মধ্যে দিয়ে বার্ষিক ওরশ পালিত হয়ে আসছে।

করোনা ভাইরাসের কারণে মাজারের ইতিহাসে ১ম বারের মতো ওরশ না করার সিদ্ধান্ত নিয়েছে হযরত শাহ্ মোহছেন আউলিয়া (রঃ) দরবার শরীফ মতোয়াল্লী ও পরিচালনা কমিটি।

সোমবার (৮ জুন) বেলা ১২টার সময় মোতোয়াল্লী ও পরিচালনা কমিটির পক্ষ থেকে স্থানীয় সাংবাদিকদের ডেকে তাদের এই সিদ্ধান্তের কথা লিখিতভাবে জানিয়ে দেন।

মাজারের যুগ্ম মোতোয়াল্লী এস এম জহিরুল ইসলাম লিখিত বক্তব্যে জানান, করোনা ভাইরাস পরি্স্থিতিতে সার্বিক অবস্থা বিবেচনা করে মাজারের কার্যকরী কমিটি এই বছর ২০ জুন (শনিবার) অনুষ্ঠিতব্য ওরশ না করার সিদ্ধান্ত নিয়েছে। বিষয়টি লক্ষ লক্ষ ভক্তদেরকে স্ব-স্ব পত্রিকার মাধ্যমে জানিয়ে দিতে সাংবাদিকদেরকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।

স্বাস্থ্যবিধির কারণে সাংবাদিকদের সামনে সবাই উপস্থিত হতে না পারলে ও লিখিতভাবে যারা সম্মতি জানিয়েছেন তারা হলেন, ফজলুল করিম, জহিরুল ইসলাম, আবুতাহের মিঞা, হাবিবুর রহমান, জয়নাল আবেদীন, মোজাম্মেল হক, আয়ুব নূরী বাবুল, জহির উদ্দিন, নজরুল ইসলাম, আলহাজ্ব আবদুল মোতালেব, শব্বির আহমদ ওসমানি, ইউনুছ মিয়া, নাজিম উদ্দিন, ছৈয়দ বশর, আলহাজ্ব মৌঃ আসহাব উদ্দিন, আলহাজ্ব নেজাম উদ্দিন মাসুদ, এস এম জসিম উদ্দিন, ফরিদউদ্দিন, আবুল কাসেম ছোটন, মনজুরুল ইসলাম, ছালেক, খাস্তগির আলম, মনছুর, মহিউদ্দিন, কফিল উদ্দিন প্রমুখ।

ট্যাগ :