বাংলাদেশ, বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

পাথরঘাটায় জালাল আহমদ ফাউন্ডেশনের বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রম উদ্বোধন করেন শিক্ষা উপ-মন্ত্রী নওফেল


প্রকাশের সময় :21 June, 2020 6:27 : PM

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার পাথরঘাটা এলাকায় বিনামূল্যে অক্সিজেন, নেবুলাইজার ও পালস অক্সিমিটারের সেবা কার্যক্রম “টিম-৩৪ পাথরঘাটা” এর উদ্বোধন করেন শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আজ রবিবার (২১ জুন) মরহুম জালাল আহমদ ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন, নেবুলাইজার ও পালস অক্সিমিটারের এ সেবা কার্যক্রম উদ্বোধন করেন তিনি।

এসময় ব্যারিস্টার নওফেল বলেন, বঙ্গবন্ধু কন্যার নির্দেশনা মত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শ্বাসকষ্টে ভুক্তভোগী রোগীদের বিনামূল্যে অক্সিজেন, নেবুলাইজারসহ জরুরি চিকিৎসাসামগ্রী ব্যবস্থা করায় আয়োজক জালাল আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান দানবীর আলহাজ্ব আশফাক আহমেদকে ধন্যবাদ জানাচ্ছি। আশফাক আহমেদ সাহেব আমাদের দলের নেতা ও অত্র ওয়ার্ডের যুগ্ম আহবায়ক হিসেবে করোনা সংকটের প্রথম থেকেই মানুষের পাশে থেকে সাহায্য সহযোগিতার হাত যেভাবে বাড়িয়ে দিয়ে চলেছেন তা সত্যিই প্রসংশার দাবিদার। আশফাক আহমেদের মত বিত্তবানরা যদি সত্যিকার অর্থে এভাবে মানবসেবায় এগিয়ে আসে তাহলে সরকারের পক্ষেে এই ধরণের মহামারী দূর্যোগ মোকাবেলা আরও সহজ হয়ে যায়। তাই আমি মনে করি সবাই যার যার অবস্থান থেকে মানবিকতার হাত বাড়িয়ে দিলে আমরা অচিরেই এই সংকট থেকে উত্তরণের পথ খুঁজে পাবো ইনশাআল্লা।

তিনি আরও বলেন, সব রোগকে করোনা সন্দেহ করে অযথা হাসপাতালে ভীড় না করে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চললে অন্য রোগীদের স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম আর ব্যহত হবে না। হাসপাতালে রোগীদের অতিরিক্ত চাপে চিকিৎসা সেবা ব্যাহত হলে সকলেই কষ্ট পাবে। তিনি উপসর্গ বুঝে হাসপাতালে গিয়ে চিকিৎসা গ্রহণের অনুরোধ জানান।

সভাপতির বক্তব্যে মরহুম জালাল আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান দানবীর আলহাজ্ব আশফাক আহমেদ বলেন, “করোনা মহামারী সৃষ্টিকর্তা প্রদত্ত একটি ভাইরাস জনিত ছোঁয়াছে রোগ। যারা এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে তারা সবাই আপনার আমার মতো মানুষ। সুতরাং এই মানবিক দূর্যোগে আমরা করোনায় আক্রান্ত মানুষকে অবহেলা না করে তাদের প্রতি সহযোগীতার হাত বাড়িয়ে দিলে তাদের করোনা থেকে দ্রুত সুস্থ হয়ে উঠতে সহায়ক হবে বলে আমি মনে করছি। তাই মরহুম জালাল আহমদ ফাউন্ডেশন করোনা দূর্যোগের প্রথম থেকেই চসিক ৩৪নং পাথরঘাটা ওয়ার্ড সহ আশেপাশের অসহায় দুস্থ, নিম্মমধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের পাশে থেকে বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করে আসছে। তারই ধারাবাহিকতাই যখন করোনা আক্রান্ত এবং শ্বাসকষ্ট জনিত রোগীদের জন্য সারা দেশে অক্সিজেনের সংকট দেখা দিয়েছে সেই মূহুর্তে মরহুম জালাল আহমদ ফাউন্ডেশনের পক্ষ থেকে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করতে উদ্যোগ নেওয়া হয়েছে। আমি মনে করি এরপর আর এই ওয়ার্ড এবং আশেপাশের এলাকার মানুষের অক্সিজেন নিয়ে চিন্তা করতে হবে না। যাদের আসলেই অক্সিজেন দরকার হয় তারা ফোন করলেই তাদের কাছে অক্সিজেন সিলিন্ডার পৌঁছিয়ে দেয়া হবে। করোনা সংকট কেটে না যাওয়া পর্যন্ত মরহুম জালাল আহমদ ফাউন্ডেশন আপনাদের সেবায় আপনাদের পাশে থাকবে ইনশাআল্লাহ।”

মরহুম জালাল আহমেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আসফাক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সদস্য ও কোতোয়ালি থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল মনসুর, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন, মঈন মাসরুর আহমেদ, জোবাইর আহমেদ, জামাল উদ্দীন, সুফী দিদারুল আলম প্রমুখ।

ট্যাগ :