বাংলাদেশ, রোববার, ১৭ জানুয়ারী ২০২১ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নতুন কালুরঘাট সেতু নির্মাণে ব্যয় দুই হাজার কোটি টাকা


প্রকাশের সময় :১৮ সেপ্টেম্বর, ২০২০ ৫:৫২ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

দক্ষিণ চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের দাবি কালুরঘাট রেল-কাম সড়ক সেতুর বাস্তবায়ন ও অগ্রগতি নিয়ে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক শামসুজ্জামান ও কালুরঘাট সেতু বাস্তবায়ন প্রকল্পের প্রকল্প পরিচালক গোলাম মোস্তফার সাথে সাক্ষাৎ হয়েছে চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদের। গতকাল বৃহস্পতিবার সকালে সাক্ষাতকালে রেলওয়ের মহাপরিচালক শামসুজ্জামান বলেন, চট্টগ্রামবাসীর বহুদিনের কাঙ্ক্ষিত কালুরঘাট সেতুটি বাস্তবে রূপ নিচ্ছে। দক্ষিণ কোরিয়ার অর্থায়নে নতুন কালুরঘাট সেতু নির্মাণ করবে রেলওয়ে কর্তৃপক্ষ। সেতুর ব্যয় ধরা হয়েছে দুই হাজার কোটি টাকা। এরমধ্যে দেড় হাজার কোটি টাকা দক্ষিণ কোরিয়া ও বাকি ৫০০ কোটি টাকা সরকার অর্থায়ন করবে। নতুন কালুরঘাট সেতুর নকশা তৈরির কাজ শেষ পর্যায়ে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক কালুরঘাট সেতুর বিষয়ে খোঁজ-খবর রাখছেন।
তিনি আরো জানান বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ কালুরঘাট সেতু নিয়ে বিভিন্ন প্রস্তাবনা ও মতামত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রায়ত্ত্ব দ্য ইকোনমিক ডেভেলপমেন্ট কো-অপারেশন ফান্ডের (ইডিসিএফ) কাছে পাঠিয়েছে।
তিনি আশা করেন, সব কিছু ঠিক থাকলে শীঘ্রই কালুরঘাট রেল কাম সড়ক সেতু নির্মাণ কাজ শুরু হবে। এ সময় চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ কালুরঘাট সেতু বাস্তবায়নসহ চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা বিষয়টি উল্লেখ করে কৃতজ্ঞতা প্রকাশ এবং রেলওয়ে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

ট্যাগ :