বাংলাদেশ, বুধবার, ২৭ জানুয়ারী ২০২১ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

তেঁতুলিয়া থেকে আসা সেনাসদস্যের দলটি চট্টগ্রামে


প্রকাশের সময় :২৮ নভেম্বর, ২০২০ ৪:১১ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক গঠিত মুজিববর্ষ সাইক্লিং এক্সপেডিশন- ২০২০ এর সদস্যরা গতকাল চট্টগ্রামে পৌঁছেছেন। বাংলাদেশ সেনাবাহিনীর ১০৩ জন সদস্য সাইকেল নিয়ে গত ৮ নভেম্বর তেঁতুলিয়া থেকে যাত্রা করে গতকাল চট্টগ্রামে পৌঁছান। আগামী ৩ ডিসেম্বর দলটির টেকনাফ উপস্থিতির মাধ্যমে সাইক্লিং এক্সপেডিশনের সমাপ্ত করা হবে। গতকাল চট্টগ্রাম সেনানিবাসে ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম মতিউর রহমান দলটিকে স্বাগত জানান। এই সময় চট্টগ্রাম সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।
চট্টগ্রামের জিওসি মেজর জেনারেল মতিউর রহমান বাংলাদেশের স্থপতি ও রূপকার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এই ধরনের একটি উদ্যোগের অংশ হওয়ায় সাইক্লিষ্টদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য, সর্বমোট ১০১০ কিলোমিটার পথ সাইকেলে পাড়ি দেবে দলটি। পুরো পথটিকে দশটি পৃথক ধাপে বিভক্ত করা হয়েছে। গতকাল সাইক্লিষ্ট দলটি আটটি ধাপের সর্বমোট ৮০৩ কিলোমিটার পথ অতিক্রম করেছে। আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত দলটি ১০১০ কিলোমিটার পথ অতিক্রম করে টেকনাফ পৌঁছে সাইক্লিং এক্সপেডিশন সমাপ্ত ঘোষণা করবে।

ট্যাগ :