বাংলাদেশ, বুধবার, ৩ মার্চ ২০২১ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির নির্বাচনে সাংগঠনিক সম্পাদক পদে যোগ্যতায় ও অভিজ্ঞতায় এগিয়ে তৌফিক হোসেন


প্রকাশের সময় :১৬ ফেব্রুয়ারি, ২০২১ ১২:১৫ : অপরাহ্ণ

এম.এইচ মুরাদঃ

আগামী ২৭শে ফ্রেবুয়ারী শনিবার চট্টগ্রামের চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির কার্যকরী পরিষদ নির্বাচন (২০২১-২২ইং) অনুষ্ঠিত হবে। এইদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। মাঝখানে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত যোহর নামাজের জন্য বিরতি থাকবে। চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির কার্যালয়ে এই ভোট গ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন মোহাম্মদ ফেরদৌস। এছাড়া দুইজন নির্বাচন কমিশনার হিসেবে থাকছেন সৈয়দ আবুল হোসেন ও বাবু শাক্য ব্রত বড়ুয়া।

নির্বাচনে সর্বমোট ৩০টি পদের বিপরীতে তিনটি প্যানেলে প্রতিদ্বন্ধীতা করছেন মোট ৯০ জন প্রতিদ্বন্দ্বী। সভাপতি ও সহ-সভাপতি পদে মেরুন ব্যালটে ৪জন, সম্পাদকীয় পদে সাদা ব্যালটে ১১জন এবং সদস্য ও মহিলা সদস্য পদে ১৫ জন সবুজ ব্যালটে প্রতিদ্বন্দ্বীতা করবেন।

নির্বাচনে ত্রিমুখী লড়াই হবে যথাক্রমে আহসানুল করিম-জুবায়ের হাসান-ইন্জি: ইসমাইল প্যানেল, ফরিদুল আক্তার-নুরুল আলম-হামিদুল হক প্যানেল এবং এডঃ জিয়াউদ্দিন-আলাউদ্দিন- ইউসুফ প্যানেলের মধ্যে।

তবে গ্রহণ যোগ্যতা এবং শক্তিশালী প্যানেল হিসেবে নবীন ও প্রবীণের সমন্বয়ে গঠিত আহসানুল করিম-জুবায়ের হাসান-ইন্জি: ইসমাইল প্যানেলের জয়ের সম্ভবনা বেশি রয়েছে বলে মনে করছেন আবাসিক এলাকার আপামর জনসাধারণ ও ভোটাররা।

এই প্যানেলে সংগঠন, প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে নির্বাচন করছেন চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতিতে দীর্ঘদিনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা এবং বর্তমান কমিটির সংগঠন, প্রচার ও প্রকাশনা সম্পাদক জনাব তৌফিক হোসেন।

জনাব তৌফিক হোসেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ ডিগ্রী অর্জনের পর শিপিং কোম্পানিতে চাকুরির মাধ্যমে কর্মজীবন শুরু করেন। দেশি ও বিদেশি বিভিন্ন শিপিং কোম্পানিতে চাকুরীর পর ৮ বছর চট্টগ্রাম চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিতে উপ-সচিব পদে কর্মরত ছিলেন। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্র দূতাবাসের অর্থায়নে ও সমর্থন পুষ্টে গঠিত ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশ চট্টগ্রাম চাপটার প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। তিনি শিপিং ব্যবস্থাপনা ও মানব সম্পদ ব্যবস্থাপনার উপর প্রশিক্ষণ প্রাপ্ত ও পরিচালনায় স্বীকৃত প্রাপ্ত। তিনি বিভিন্ন সামাজিক সংগঠন ও আন্তর্জাতিক সেচ্ছাসেবী সংগঠন (WHO) এর সক্রিয় সদস্য। এছাড়াও তিনি জেনেভাস্থ আন্তর্জাতিক শ্রম সংস্থার (ILO) আউট সোর্সিং কাজে অভিজ্ঞতা সম্পন্ন।

জনাব তৌফিক হোসেন চট্টগ্রামের ঐতিহ্যবাহী চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির কার্যনির্বাহী পরিষদে প্রায় ১২ বছর ধরে বিভিন্ন পদে নির্বাচিত হয়ে বলিষ্ঠ ভূমিকা রাখার মাধ্যমে দায়িত্ব পালন করে চলেছেন। তিনি অত্র সমিতিতে এক মেয়াদে কার্যনির্বাহী সদস্য, দুই মেয়াদে সম্পাদক বিনোদন ও বর্তমানে সম্পাদক সংগঠন, প্রচার ও প্রকাশনা হিসেবে দায়িত্ব পালন করছেন। বর্তমানে কল্যাণ সমিতির অত্যাধুনিক কার্যালয়, পাঠাগার ও কার্যালয়ের সম্মূখস্থ দৃষ্টিনন্দন স্থাপনা তার তত্ত্বাবধানে নির্মিত হয়। করোনা মহামারীর শুরু থেকেই এলাকা ও এলাকাবাসীগণের সুরক্ষার জন্য তিনি সম্মূখসারির যোদ্ধা হিসেবে কাজ করেছেন। এলাকায় বিশেষায়িত গাড়ির মাধ্যমে জীবানুনাশক পানি ছিটানো, সামাজিক দূরত্ব বজায়ের জন্য বিভিন্ন পদক্ষেপ তত্ত্বাবধানের মাধ্যমে করোনাকালে চান্দগাঁও আবাসিক এলাকা ও আশেপাশের এলাকার রোগী ও সন্তান প্রসূতি মায়েদের হাসপাতালে আনা-নেওয়ার কাজে নিজেকে সম্পৃক্ত রাখেন। গরীব দুঃস্থদের মাঝে ত্রাণ পৌঁছানোর কাজে অগ্রনী ভূমিকা রাখেন।

নির্বাচনের বিষয়ে জানতে চাইলে সংগঠন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদপ্রার্থী জনাব তৌফিক হোসেন বলেন,’আমি দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির সাথে সাংগঠনিকভাবে জড়িত আছি এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছি। আবাসিক এলাকার প্রতিটি উন্নয়ন কর্মকাণ্ডের সাথে আমার সম্পৃক্ততা ছিল এবং আছে। সদ্য প্রয়াত সমিতির সফল এবং সর্বজন শ্রদ্ধেয় সভাপতি মরহুম আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরী সিআইপির ঘনিষ্ঠজন হিসেবে ওনার পাশে থেকে আবাসিক এলাকার সার্বিক উন্নয়নে সরাসরি যুক্ত থাকার সুযোগ হয়েছে। সবসময় চেষ্টা করেছি এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রাখতে এবং সবার সুখে-দুঃখে যতটুকু সম্ভব পাশে থাকতে। সমিতির প্রতিটি সম্মানিত সদস্যকে সমানভাবে গুরুত্ব দিয়ে তাদের অধিকার এবং বিভিন্ন সুযোগ সুবিধা পেতে যতটুকু সম্ভব সহযোগিতা করেছি। এবারও সবার অনুরোধে, সমর্থনে এবং সার্বজনীনভাবে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আমি অত্র সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে সংগঠন-প্রচার-প্রকাশনা সম্পাদক পদে নির্বাচন করছি। আমি আশা করছি ২৭শে ফেব্রুয়ারী সমিতির নির্বাচনে অতীতের মতো আপনারা আমাকে আপনাদের সুচিন্তিত মূল্যবান রায় প্রদানের মাধ্যমে নির্বাচিত করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং সেবক হিসেবে আপনাদের পাশে রাখবেন এই প্রত্যাশাই করছি।’

ট্যাগ :