বাংলাদেশ, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চান্দগাঁও আবাসিক এলাকা সমিতির নির্বাচন! সবার মন জয় করেই প্রচারণা শেষ করলো হাসান মাহমুদ পুত্র জোবায়ের


প্রকাশের সময় :২৬ ফেব্রুয়ারি, ২০২১ ৭:১৪ : অপরাহ্ণ

এম.এইচ মুরাদঃ

জোবায়ের হাসান চৌধুরী, একজন উদীয়মান তরুণ সমাজ সেবক, শিক্ষানুরাগী ও তরুণ শিল্প উদ্যোগত্ত্বা। অস্ট্রেলিয়ার একটি বিশ্ববিদ্যালয় থেকে সদ্য উচ্চ শিক্ষা শেষ করেছেন। অত্যন্ত ভদ্র ও মার্জিত স্বভাবের এই তরুণ সমাজ সেবক হলেন চট্টগ্রামের স্বনামধন্য ব্যবসায়ী, শিল্পপতি, সমাজ সেবক, শিক্ষানুরাগী ও মহান দানবীর, সদ্য প্রয়াত চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির অভিভাবক এবং সফল সভাপতি মরহুম আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরী সিআইপির বড় ছেলে জোবায়ের হাসান চৌধুরী।

বাল্যকাল থেকে হাসান মাহমুদ চৌধুরী তারই আদর্শে গড়ে তুলেছেন তার বড় ছেলে জোবায়ের হাসান চৌধুরীকে। তাই এখন তার মধ্যে সবাই সদ্য প্রয়াত হাসান মাহমুদ চৌধুরীর প্রতিচ্ছবি দেখতে পাচ্ছেন। জোবায়ের হাসান চৌধুরীও তার বাবার আদর্শকে ধারণ করে মানুষের পাশে থেকে তাদের সুখ দুঃখের সাথী হয়ে এগিয়ে চলছেন দুর্বার গতিতে। তারই ধারাবাহিকতায় তার বাবার সপ্নে গড়া আধুনিক চান্দগাঁও আবাসিক এলাকাকে আরও সয়ংসম্পূর্ণ করতে তিনি এবারের চান্দগাঁও আবাসিক এলাকা সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচন করছেন। সমগ্র চান্দগাঁওবাসী এই উদীয়মান তরুণ সমাজ সেবককে সাদরে গ্রহণ করে তাদের মনের মধ্যে স্থান দিয়েছেন। তারা মনে করছেন জোবায়ের হাসান চৌধুরীকে নির্বাচিত করতে পারলে তার মধ্যে তাদের প্রিয় মানুষ মরহুম হাসান মাহমুদ চৌধুরীকে খুজে পাবেন। তিনি আহসানুল করিম-জুবায়ের হাসান-ইন্জি: ইসমাইল প্যানেলে নির্বাচন করছেন।

আজ ২৭শে ফেব্রুয়ারী শনিবার সকাল ৯ টা থেকে শুরু হবে চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির দ্বি-বার্ষিক কার্যনির্বাহী পরিষদের নির্বাচন। যা বিকাল ৫টা পর্যন্ত চলবে। ইতিমধ্যে প্রায় ৯০ জন বিভিন্ন পদের এবং প্যানেলের প্রতিদ্বন্দ্বী চান্দগাঁও আবাসিক এলাকা বি ব্লকের প্রতিটি অলিতে গলিতে, বাসায় ভোটারদের কাছে ভোট চাইতে গিয়েছেন। এবং তারা ভোটারদের কাছে বিভিন্নভাবে বিভিন্নরকম প্রতিশ্রুতি দিয়ে এবং সেবা করার সুযোগ চেয়ে ভোটারদের মন জয় করে ভোট পাওয়ার আশা করছেন। কিন্তু জোবায়ের হাসান চৌধুরীর ভোটারদের কাছে এতকিছু উপস্থাপন করতে হয়নি, কারণ তিনি উন্নয়ন কর্মকাণ্ড, সুশাসন ও সেবার পরীক্ষিত পিতা মরহুম আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরীর সন্তান। হাসান মাহমুদ চৌধুরী অত্র সমিতির সভাপতি থাকা অবস্থায় চান্দগাঁও আবাসিক এলাকার অভূতপূর্ব উন্নয়ন সাধন করেন। যার সুফল সামনের বহুদিন ধরে এই এলাকায় বসবাসরত আপামর জনসাধারণ ভোগ করবেন বলে আশা প্রকাশ করেছেন সচেতন মহল ও স্থানীয় এলাবাসীরা। তাই তারা আগ্রহভরে তাদের সদ্য প্রয়াত সভাপতি মরহুম হাসান মাহমুদ চৌধুরীর সুযোগ্য পুত্র জোবায়ের হাসান চৌধুরীকে ভোট প্রদানের মাধ্যমে নির্বাচিত করে অত্র আবাসিক এলাকাকে আরও স্বয়ং সম্পূর্ণ ও সমৃদ্ধ করার পথকে দৃঢ় রাখতে একসাথে প্রতিজ্ঞাবদ্ধ।

তরুণ এই উচ্চশিক্ষায় শিক্ষিত উদীয়মান সমাজসেবক ও শিক্ষানুরাগী জোবায়ের হাসান চৌধুরী কল্যাণ সমিতির নির্বাচনে বিজয়ী হলে তার পিতা আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরীর মতো এলাকার উন্নয়নে, পাড়া মহল্লার উন্নয়নে, গরীব এবং অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে মানব সেবা করে যাবেন বলে আশা প্রকাশ করেছেন চান্দগাঁও আবাসিক এলাকার সাধারণ বাসিন্দারা। তাই দলমত নির্বিশেষে সবাই জুবায়ের হাসান চৌধুরীকে ‘যুগ্ম সাধারণ সম্পাদক’ পদে তথা এলাকার সার্বিক উন্নয়নে সৎ, শিক্ষিত, পরিশ্রমী এবং নবীন ও প্রবীণ যোগ্য ব্যক্তিদের সমন্বয়ে গঠিত আহসানুল করিম-জুবায়ের হাসান-ইন্জি: ইসমাইল প্যানেলকে বিজয়ী করে অত্র এলাকার চলমান উন্নয়ন কার্যক্রম বজায় রাখবেন বলে আশা প্রকাশ করেছেন চট্টগ্রাম চান্দগাঁও আবাসিক এলাকায় বসবাসরত সর্বস্তরের জনসাধারণ।

ট্যাগ :