বাংলাদেশ, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চান্দগাঁও আবাসিক এলাকা নির্বাচনে সংগঠন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে তৌফিক হোসেন এবং জুলফিকার আলী যৌথভাবে নির্বাচিত


প্রকাশের সময় :১ মার্চ, ২০২১ ৭:৩১ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদঃ

চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতি (বি-ব্লক) এর কার্যনির্বাহী পরিষদ ২০২১-২০২২ নির্বাচন গত ২৭-০২-২০২১ ইং তারিখ সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকাল ৫ টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন থেকে তিলওয়াত ও মোনাজাতের মাধ্যমে নির্বাচন কার্যক্রম শুরু হয়। নির্বাচনে ৪৭৪ জন ভোটারের মধ্যে ৩৬৬ জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। তিনটি প্যানেলের মোট ৮৭ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে।

এতে সভাপতি পদে এড. জিয়াউদ্দিন আহাম্মদ, ১ম সহ -সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবদুল কাদের চৌধুরী,২য় সহ-সভাপতি মুহাম্মদ মুসলিম উদ্দিন,৩য় সহ -সভাপতি মোহাম্মদ নূরুল আবছার, এবং সাধারণ সম্পাদক পদে ইঞ্জি. মোহাম্মদ ইসমাইল নির্বাচিত হন। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে সমিতির প্রয়াত সফল সভাপতি হাসান মাহমুদ চৌধুরীর বড় ছেলে জুবায়ের হাসান চৌধুরী বিপুল ভোটে নির্বাচিত হন। সম্পাদক সংগঠন, প্রচার ও প্রকাশনা পদে নির্বাচিত হয়েছেন যৌথভাবে জুলফিকার আলী এবং তৌফিক হোসেন। এই পদে তৌফিক হোসেন এবং জুলফিকার আলী সমান ভোট পাওয়ায় লটারির মাধ্যমে এক বছর করে তাঁরা দায়িত্ব পালন করবেন। সম্পাদক আইন ও সালিশ পদে নির্বাচিত হয়েছেন এডভোকেট বদরুল হুদা মামুন, সম্পাদক (ক্রীড়া) লুৎফুল করিম সোহেল, সম্পাদক অর্থ মোহাম্মদ হারুন, সম্পাদক (স্বাস্থ্য)ডা.মোহাম্মদ জাহাঙ্গীর উদ্দিন চৌধুরী, সম্পাদক নিরাপত্তা মোহাম্মদ নাসির উদ্দিন, সম্পাদক (মহিলা বিষয়ক) নাসরিন আক্তার, সম্পাদক সমাজ কল্যাণ ও উন্নয়ন ) আবু আহমেদ হাসনাত।

কার্যনির্বাহী পরিষদ ২০২১-২০২২ সদস্য নির্বাচিত হয়েছেন যথাক্রমে, মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ ,আসিফ মাহমুদ জুয়েল, মোহাম্মদ আবু জাফর, মোহাম্মদ আবু বক্কর চৌধুরী,আরিফ আহমেদ, মোহাম্মদ আশরশাদুল শফি, মোহাম্মদ আবদুস সবুর, আবুল হোসেন ভূঁইয়া,লায়ন নজমুল হক চৌধুরী,নিজাম উদ্দিন আহমেদ, মোহাম্মদ রুহুল আমিন, শাহেদ সরওয়ার ,সাইফ উদ্দিন মাহমুদ (বাবু), মোহাম্মদ হারুন চৌধুরী ও দিলরুবা আফরোজ।

এই বিষয়ে জানতে চাইলে সংগঠন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে যৌথভাবে জয়লাভ করা জনাব তৌফিক হোসেন বলেন,’আমি দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির সাথে সাংগঠনিকভাবে জড়িত আছি এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছি। আবাসিক এলাকার প্রতিটি উন্নয়ন কর্মকাণ্ডের সাথে আমার সম্পৃক্ততা ছিল এবং আছে। সদ্য প্রয়াত সমিতির সফল এবং সর্বজন শ্রদ্ধেয় সভাপতি মরহুম আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরী সিআইপির ঘনিষ্ঠজন হিসেবে ওনার পাশে থেকে আবাসিক এলাকার সার্বিক উন্নয়নে সরাসরি যুক্ত থাকার সুযোগ হয়েছে। সবসময় চেষ্টা করেছি এলাকার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রাখতে এবং সবার সুখে-দুঃখে যতটুকু সম্ভব পাশে থাকতে। সমিতির প্রতিটি সম্মানিত সদস্যকে সমানভাবে গুরুত্ব দিয়ে তাদের অধিকার এবং বিভিন্ন সুযোগ সুবিধা পেতে যতটুকু সম্ভব সহযোগিতা করেছি। এবারও সবার অনুরোধে, সমর্থনে এবং সার্বজনীনভাবে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আমি অত্র সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে সংগঠন-প্রচার-প্রকাশনা সম্পাদক পদে নির্বাচন করেছি। নির্বাচনে হারজিত থাকবে এটাই স্বাভাবিক। আর আমাদের এই সংগঠনটিতে যে কোন বিষয়ে মত প্রকাশের ক্ষেত্রে প্রতিটি সম্মানিত সদস্যদের সমান অধিকার রয়েছে। শুধুমাত্র সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে কমিটির দরকার হয়। সুতরাং কেউ নির্বাচিত না হলে যে তার মত প্রকাশের স্বাধীনতা খর্ব হবে এই রকমটা কিন্তু নয়। আমি যে পদে নির্বাচন করেছি সেই পদে আমার প্রতিদন্ধী প্রার্থী জুলফিকার আলী এবং আমি সমান ভোট পাওয়ার কারণে আমরা যৌথভাবে সংগঠন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নির্বাচিত হয়েছি। আমি মনে করি যৌথভাবে সংগঠনের জন্য কাজ করলে আমাদের কাজের অগ্রগতি আরও অনেক বেশি তরান্বিত হবে। আমাকে এই নির্বাচনে যারা অকুুন্ঠ সমর্থন দিয়ে এবং সর্বোপরি এলাকার আপামর জনসাধারণ ভোট প্রদানের মাধ্যমে নির্বাচিত করেছেন তাদের প্রতি অন্তরের অন্তঃস্তল থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আপনারা আমাকে আবারও ঋণী করলেন। অতীতের মতো আপনারা আমার পাশে থাকলে এই ঋণের কিছুটা হলেও প্রতিদান ইনশাআল্লাহ দিতে পারবো বলে আমি মনে করছি।’

ছবিঃ জনাব তৌফিক হোসেন

আজ ১ মার্চ ২০২১ইং সোমবার রাত ৮টা ৪৫মিনিটে সমিতির কার্যালয়ে কার্যনির্বাহী পরিষদ ২০১৮-২০২৯ইং এর দায়িত্ব হস্তান্তর ও নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ ২০২১-২০২২ এর দায়িত্ব গ্রহণ এর সভা অনুষ্ঠিত হবে।

ট্যাগ :