বাংলাদেশ, মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

চসিক নির্বাচনে আ. লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের ঘোষণা আসছে শনিবার


প্রকাশের সময় :৬ জানুয়ারি, ২০২১ ৮:৪৭ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে কাউন্সিলর পদের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা বহিষ্কারের হতে যাচ্ছেন । আগামী শনিবার (৯ জানুয়ারি) সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের বহিষ্কার করার ঘোষণা দেয়া হবে বলে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

জানতে চাইলে ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে কেউ দলে থাকতে পারবে না। তাদেরকে বহিষ্কার করা হবে। আ জ ম নাছির উদ্দীন এখন ঢাকায় আছেন। তিনি আসুক। আগামী ৯ জানুয়ারি সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদেরকে বহিষ্কার করা হবে। তারা দলের আইডি কার্ড বা কোন কিছুই ব্যবহার করতে পারবে না। এমনকি বিদ্রোহী প্রার্থীদের যারা সহযোগিতা করছে তাদেরকে চিহ্নিত করে বহিষ্কার করা হবে।

মঙ্গলবার বিকালে ৪১ ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী, ১৪টি সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নন্দনকাননের বাসায় গিয়ে দেখা করেন। তারা বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নিতে অনুরোধ জানান। তখন তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে মোবাইলে কথা বলেন এবং কাউন্সিলর প্রার্থীদের আশ্বস্ত করেন।

উল্লেখ্য, ৪১ টি ওয়ার্ডের মধ্যে অন্তত ৩৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন। যার মধ্যে অন্তত দুইজন নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটিতেও আছেন। এছাড়া ওয়ার্ড এবং থানা পর্যায়ে পদবীধারীরাও বিদ্রোহী হিসেবে নির্বাচন করছেন। এছাড়া রয়েছেন গতবারের নির্বাচিত ১১ জন কাউন্সিলর। জানা গেছে বিদ্রোহী প্রার্থীদের পেছনে রয়েছে এমপি এবং প্রভাবশালী আওয়ামীলীগ নেতাদের ছায়া যা দলীয় প্রার্থীদের নির্বাচনেে জিততে বড় বাধাঁ বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

ট্যাগ :