বাংলাদেশ, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চসিকের নতুন প্যানেল মেয়র লিটন, গিয়াস ও আফরোজা


প্রকাশের সময় :২২ মার্চ, ২০২১ ১০:১৫ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্যানেল মেয়র নির্বাচনে সর্বোচ্চ ২৯ ভোট পেয়ে প্রথম  হয়েছেন ২৫ নং রামপুর ওয়ার্ড কাউন্সিলর আবদুস সবুর লিটন। ২৭ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন ১৫নং বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন। সংরক্ষিত ওয়ার্ড থেকে ২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আফরোজা জহুর।

এছাড়া, মো. হারুন উর রশীদ ১৬ ভোট, হাসান মাহমুদ হাসনী ১৩ ভোট, জহুর লাল হাজারী ১১ ভোট, ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু ১০ ভোট পেয়েছেন। সংরক্ষিত ওয়ার্ড থেকে নীলু নাগ ১৩, ফেরদৌস বেগম মুন্নী ৮, দোভাষ বেবী ৩ এবং জোবাইরা নার্গিস খান ৩ ভোট পেয়েছেন।

সোমবার (২২ মার্চ) সকালে চসিকের কে বি আবদুস সাত্তার মিলনায়তনে এই ভোট গ্রহণ সম্পন্ন হয়। এই নির্বাচনে মোট ১২ জন প্রার্থী ছিলেন। এদের মধ্যে ৭ জন সাধারণ এবং ৫ জন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর।

প্রার্থীরা হলেন- রামপুর ওয়ার্ড কাউন্সিলর আবদুস সবুর লিটন, দেওয়ান বাজার ওয়ার্ড কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী, উত্তর কাট্টলী ওয়ার্ড কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহুর লাল হাজারী, বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, পূর্ব বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর মো. হারুন উর রশীদ ও দক্ষিণ হালিশহর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন। এছাড়া সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলররা হলেন- জোবাইরা নার্গিস খান, নীলু নাগ, আফরোজা জহুর, লুৎফুন্নেছা দোভাষ বেবী ও ফেরদৌস বেগম মুন্নী।

কাউন্সিলর মোহাম্মদ জাবেদ অসুস্থ থাকায় ভোট দিতে উপস্থিত হতে পারেন নি। তার ভোট নেওয়ার জন্য তার বাসভবনে কর্পোরেশন এর ২ জন প্রতিনিধি যান। তাদের মাধ্যমে তিনি গোপন ব্যলটে ভোট তার প্রদান করেন।

চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন, বিধি বাধ্যকতার কারণে আজ প্যানেল মেয়র নির্বাচন করতে হয়েছে। নির্বাচন হয়েছে গোপন ব্যালটে। বিজয়ীদের অভিনন্দন। অন্যসব প্রার্থীদের জন্যও শুভকামনা। আশাকরি সুন্দর ও শান্তির চট্টগ্রাম গঠনে এবং চট্টগ্রামের উন্নয়নে সকলে সম্মিলিতভাবে কাজ করবো।

এর আগে গত ১৮ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চসিকের প্যানেল মেয়র নির্বাচন। তবে চকবাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুর কারণে তা স্থগিত করা হয়।

উল্লেখ্য, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ এর ২০ ধারা অনুযায়ী, সিটি করপোরেশন গঠন হওয়ার পর প্রথম সভার এক মাসের মধ্যে কাউন্সিলররা অগ্রাধিকারক্রমে নিজেদের মধ্য থেকে ৩ সদস্যের মেয়রের প্যানেল নির্বাচন করেন। এর মধ্যে একজন সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর হতে হবে।

ট্যাগ :