বাংলাদেশ, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চমেকে অক্সিজেন লাগাতে টাকা আদায়ের অভিযোগ


প্রকাশের সময় :১৪ জুন, ২০২০ ৬:৫৪ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের করোনা ব্লকে অক্সিজেন সাপোর্ট দিতে রোগীদের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ উঠেছে। ওয়ার্ডবয়দের বিরুদ্ধে এ অভিযোগ রোগী ও স্বজনদের। করোনা ব্লকে চিকিৎসাধীন শ্বাসকষ্ট থাকা রোগীদের জীবন বাঁচাতে অক্সিজেন সাপোর্টই সবচেয়ে জরুরি ও অপরিহার্য। কোন রোগীর শ্বাসকষ্ট দেখা দিলেই অক্সিজেন সাপোর্ট লাগাতে এগিয়ে আসার কথা ওয়ার্ডে দায়িত্বরতদের। কিন্তু টাকা ছাড়া অক্সিজেন সাপোর্ট না লাগানোর অভিযোগ রোগীদের।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক রোগী ও তাদের স্বজনরা অভিযোগ করে বলেছেন, শ্বাসকষ্ট দেখা দিলে অক্সিজেন লাগাতে বারবার অনুরোধ করেও লাভ হয়না। নার্সদের এ অক্সিজেন লাগানোর নিয়ম থাকলেও সেটি করে থাকে ওয়ার্ডবয়রা। তারা (ওয়ার্ডবয়রা) অক্সিজেন লাগানোর জন্য দুই থেকে তিন হাজার টাকা দাবি করে থাকে। অক্সিজেন সাপোর্টের বিনিময়ে এক রোগীর কাছ থেকে ২৪০০ টাকা নিয়েছে একজন ওয়ার্ডবয়। এরকম আরো একাধিক অভিযোগ রয়েছে বলেও রোগীরা জানিয়েছেন।

জানতে চাইলে বিষয়টি কানে এসেছে বলে জানান চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবির বলেন, বিষয়টি আমরা শুনেছি। আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। করোনা ব্লকে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হচ্ছে জানিয়ে হাসপাতাল পরিচালক বলেন, আমরা ওই ব্লকেও সিসিটিভি ক্যামেরা স্থাপন করছি। এরই মধ্যে কাজ চলছে। সিসিটিভি চালু হলে সেখানেও নজরদারি জোরদার হবে। আর সুনির্দিষ্ট অভিযোগ থাকলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

ট্যাগ :