বাংলাদেশ, শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দিলেন মোছলেম উদ্দীনসহ ৩ প্রার্থী


প্রকাশের সময় :১২ ডিসেম্বর, ২০১৯ ১১:১১ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদসহ তিনজন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগের মোছলেম উদ্দিন আহমদ, বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টির এস এম আবুল কালাম আজাদ, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের অধ্যক্ষ ফরিদুল আলম।

বৃহস্পতিবার (১১ ডিসেম্বর) সকাল পৌনে ১১টায় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন অফিসে তিনি মনোনয়ন পত্র জমা দেন।

মনোনয়পত্র জমা দেয়ার সময় মোছলেম উদ্দিন সাংবাদিকদের বলেন, নেতৃবৃন্দ এবং এলাকার ভোটারদের নিয়ে নির্বাচন কমিশনে আমার মনোনয়ন পত্র দাখিল করেছি। মানুষের প্রত্যাশা অনুযায়ী আমরা কাজ করতে অঙ্গীকারবদ্ধ। ৭৩ সালের পর থেকে এ নির্বাচনী এলাকায় কোনও দলীয় প্রার্থী সংসদ সদস্য হতে পারেনি।

তিনি আরও বলেন, সারাদেশের উন্নয়নের সঙ্গে এই এলাকাকে সম্পৃক্ত রাখার লক্ষ্যে এবং কাঙ্ক্ষিত উন্নয়নে আমি কাজ করবো। আমার প্রথম দায়িত্ব থাকবে কালুরঘাট নতুন সেতুটি দৃশ্যমান করা।

এসময় আরও উপস্থিত ছিলেন সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম বোরহান উদ্দীন প্রমুখ।

প্রসঙ্গত, এ আসনে সংসদ সদস্য ছিলেন জাসদের কার্যকরী সভাপতি মঈনউদ্দীন খান বাদল। গত ৭ নভেম্বর ভারতে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হলে আসটি শূন্য ঘোষণা করা হয়।

এ আসনে ১৮৯টি কেন্দ্রে মোট ভোটার চার লাখ ৭৫ হাজার ৯৮৮। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৯২২ ও নারী ভোটার ২ লাখ ৩৪ হাজার ৭৪ জন। আগামী ১৫ ডিসেম্বর যাচাই-বাছাই শেষে ২২ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ থাকবে।

ট্যাগ :