বাংলাদেশ, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রামে মহিলা দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন


প্রকাশের সময় :10 September, 2020 2:58 : PM

এম.এইচ মুরাদ:

বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে চট্টগ্রাম মহানগর মহিলা দল। এই উপলক্ষে এক আলোচনা সভা ও কর্মী সমাবেশের আয়োজন করা হয়।

এই সময় বিএনপির কেন্দ্রীয় কমিটির নারী ও শিশূ বিষয়ক সম্পাদক ডা. কামরুন্নাহার দস্তগীর বলেছেন, জিয়াউর রহমান একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে অল্প সময়েই বিশ্ব দরবারে প্রতিষ্ঠা পেয়েছিলেন। সদ্য স্বাধীন বাংলাদেশকে দুর্ভিক্ষ ও রাজনৈতিক অনিশ্চয়তায় দোদুল্যমান অবস্থা থেকে স্থিতিশীলতা সৃষ্টি করে গণতান্ত্রিক কাঠামোতে স্থাপন করেছেন জিয়াউর রহমান। শুধুমাত্র দেশপ্রেম ও জাতীয়তাবাদের ভিত্তি সুদৃঢ় করতে উন্নয়নের রাজপথে চলমান করিয়ে দেওয়ার বিরল কৃতিত্বের অধিকারীও শহীদ জিয়াউর রহমান। বর্তমান সরকারের অনৈতিক কর্মকান্ড ও সর্বক্ষেত্রে দুর্ণীতি দুঃশাসনের কারণে জনবিচ্ছিন্ন হয়ে জিয়াউর রহমানকে জড়িয়ে নিয়মিত মিথ্যাচার করে জনগণের দৃষ্টিকে ভিন্ন দিকে প্রবাহিত করতে চায় সরকার, যা মোটেই কারও কাম্য নয়। জিয়াউর রহমান মুক্তিযুদ্ধ ও গণতান্ত্রিক বাংলাদেশের ইতিহাসে এক অবিচ্ছেদ্য অংশ। আধুনিক বাংলা বিনির্মানে শহীদ জিয়ার অবদান‌ কখনো খাটো করে দেখার উপায় নেই।

তিনি বুধবার (৯ সেপ্টেম্বর) বিকালে নগরীর কাজির দেউরীস্ত লাভলেইন মোড়ে মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়নের হলরুমে অনুষ্ঠিত বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর মহিলা দলের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।

চট্টগ্রাম মহানগর মহিলা দলের নেত্রী গুলজার বেগমের সভাপতিত্বে ও পরিচালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক রাহেলা জামান , বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর মহিলা দলের নেত্রী ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ১৪, ১৫ ও ২১নং ওয়ার্ড থেকে মহিলা কাউন্সিলর পদপার্থী রেজিয়া বেগম বুলু।

এই সময় আরো বক্তব্য রাখেন ১৪নং লালখান বাজার ওয়ার্ড সভানেত্রী জাহানারা বেগম, সাধারণ সম্পাদিকা তানিয়া বেগম, সাংগঠনিক সম্পাদিকা কোহিনুর বেগম, ১৫ নং বাগমনিরাম ওয়ার্ডের সভানেত্রী বেবি, সাধারণ সম্পাদিকা হাসিনা বেগম হাসু, ২১ নং ওয়ার্ডের সভানেত্রী মর্জিনা বেগম, খালেদা বেগম, নুরজাহান বেগম, লাইলা সহ আরো অসংখ্য মহানগর ও ওয়ার্ড মহিলা নেত্রীবৃন্দ।

ট্যাগ :