বাংলাদেশ, রোববার, ৯ আগস্ট ২০২০ ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রামে করোনা আক্রান্তদের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কতৃপক্ষকে বিইএফের ৭ দিনের আলটিমেটাম


প্রকাশের সময় :6 June, 2020 12:20 : PM

এম.এইচ মুরাদঃ

বর্তমান করোনা দুর্যোগে অবহেলিত চট্টগ্রামের চিকিৎসা সেবায় গতি আনতে এবং চট্টগ্রামবাসীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে সরকার এবং যথাযথ কর্তৃপক্ষের প্রতি মানববন্ধন কর্মসূচি পালন করার মাধ্যমে দাবী জানিয়েছেন বাংলাদেশ পরিবেশ ফোরাম।

করোনার এই দুর্যোগ মূহুর্তে যারা মানুষের স্বাস্থ্যসেবা নিয়ে নয়ছয় করবে তাদের অচিরেই গ্রেপ্তার করার দাবী জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এর সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

আজ ৬ জুন শনিবার দুপুরে স্বাস্থ্য সেবার অরাজগতার প্রতিবাদে বাংলাদেশ পরিবেশ ফোরামের উদ্দ্যোগে চট্টগ্রাম প্রেসক্লাব চত্ত্বরে আয়োজিত মানববন্ধন সমাবেশে তিনি এ দাবী জানান।

বাংলাদেশ পরিবেশ ফোরামের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম রিপোর্টারস ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক আলীউর রহমান বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে চট্টগ্রামে ১০০ আইসিইউ বেডসহ সরকারি বেসরকারি সকল হাসপাতালে করোনা চিকিৎসাসেবা নিশ্চিত করা না হলে সর্বস্তরের জনগণকে নিয়ে চট্টগ্রাম অচল করে দেয়া হবে।

তিনি বলেন দেশের মোট জাতীয় আয়ের প্রায় ৩৩ শতাংশ আয় প্রদানকারী চট্টগ্রামের মানুষ একটু অক্সিজেনের অভাবে ধুঁকে ধুঁকে মরবে সেটা কিছুতেই মেনে নেয়া যায় না। আমরা চট্টগ্রামবাসী আর অবহেলিত থাকতে চাই না। তিনি সরকার এবং যথাযথ কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানিয়ে চট্টগ্রামে আইসিউ বেডের সংখ্যা বাড়ানোর পাশাপাশি সব হাসপাতালে করোনা রোগী ভর্তি করার ব্যাবস্হা করে চট্টগ্রামবাসীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক ও আবৃত্তিকর্মী মোঃ তাজুল ইসলাম, এডভোকেট মোঃ জাফর হায়দার, কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যান সমিতির সভাপতি এসএম পেয়ার আলী, নির্বাহী সদস্য মোহাম্মদ মিজান, সদস্য আলী নূর, রোটারিয়ান মোহাম্মদ সালাউদ্দিন, ছাত্রনেতা মোঃ সাজ্জাদ হোসাইন, সাংবাদিক কামাল পারভেজ, সাংবাদিক রিয়াজুর রহমান নারীনেত্রী আরিকা মাইশা প্রমুখ।

ট্যাগ :