বাংলাদেশ, সোমবার, ১৯ এপ্রিল ২০২১ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চট্টগ্রামের হাটহাজারীতে ‘মানবিক ধলইয়ের’ আইসোলেশন সেবা এবং ফ্রী চিকিৎসা সেবা ক্যাম্পের যাত্রা শুরু


প্রকাশের সময় :১১ জুলাই, ২০২০ ৭:০৯ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ধলই ইউনিয়নে চালু হয়েছে করোনা আইসোলেশন সেবা ও ফ্রী চিকিৎসা সেবা ক্যাম্প। ধলই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আবুল মনসুর এর উদ্যোগে মানবিক ধলই এর ব্যবস্থাপনায় শুক্রবার (১০ জুলাই) বিকাল ৩টায় ধলই মডেল একাডেমি প্রাঙ্গণে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব আব্দুল্লাহ আল মাসুম প্রধান অতিথি হিসেবে এ করোনা আইসোলেশন সেবা ও ফ্রী চিকিৎসা সেবা ক্যাম্প উদ্বোধন করেন। 

আইসোলেশন সেবায় থাকছে বিভিন্ন সুবিধা। করোনা কালিন ফ্রী অক্সিজেন সেবা, ফ্রী এম্বুলেন্স সেবা ও বিশেষজ্ঞ পুরুষ ও মহিলা ডাক্তার দ্বারা ফ্রী চিকিৎসা সেবা। ২৪ ঘণ্টা খোলা এ আইসোলেশন সেবায় ধলই ইউনিয়ন সহ আশেপাশের এলাকার বিভিন্ন রোগীরা চিকিৎসা সেবা নিতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশেষজ্ঞ ডাক্তার, শিক্ষাবিদ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষ ও মানবিক ধলই পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম বলেন, ‘বৈশ্বিক সমস্যা করোনা সংক্রমণের এমন কঠিন সময়ে এই মুহুর্তে যেটা সবচেয়ে বেশী প্রয়োজন সেটা হচ্ছে চিকিৎসা সেবা,আর আপনারা ঠিক সেটাই দেওয়ার উদ্যোগ নিছেন সেজন্য সবাই প্রশংসার দাবিদার। তাছাড়া যে যার অবস্থান থেকে আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় ইনশাআল্লাহ এই ভাইরাস মোকাবিলায় আমরা সক্ষম হব। সরকারের পাশাপাশি মানবিক ধলইয়ের মতো সংগঠনগুলো আত্মমানবতার সেবায় নিয়োজিত থাকলে যতই কঠিন সংকট আসুক না কেন তখন সেই সংকটগুলো মোকাবিলা করা সরকারের পক্ষে অনেকটা সহজ হয়ে যায়।’

সভাপতির বক্তব্যে সাবেক ধলই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল মনসুর বলেন, ‘করোনা মহামারীর প্রথম থেকেই আমরা ‘মানবিক ধলই’ এর ব্যানারে ধলই ইউনিয়ন এবং আশেপাশের এলাকার হাজার হাজার পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করে আসছি। তারই ধারাবাহিকতায় আজকে ধলইবাসী এবং আশেপাশের এলাকার মানুষের জন্য এই বিশেষায়িত আইসোলেশন সেবা এবং ফ্রী চিকিৎসা সেবার ব্যাবস্হা করা হয়েছে। অসুস্থ রোগীদের জরুরি বহনের জন্য ফ্রী এম্বুলেন্স সেবা প্রদান করা হচ্ছে। আর এসকল মানবিক কার্যক্রমে ধলই ইউনিয়নের সামর্থ্যবান সাধারণ মানুষ, প্রবাসী ভাইয়েরা, সচেতন মহল এবং বিশেষ করে তরুণরা যেভাবে এগিয়ে এসে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে তা সত্যিই প্রসংশার দাবি রাখে। আমি এই সকল মানবিক এবং উদার মনের মানুষদের ধন্যবাদ দিয়ে ছোট করবো না, শুধু বলবো আমি, আমার মানবিক ধলইয়ের সদস্যবৃন্দ এবং ধলই ইউনিয়নের আপামর জনসাধারণ আপনাদের কাছে কৃতজ্ঞ ও ঋণী। আমি মনে করি আল্লাহর রহমত এবং আপনারা পাশে থাকলে শুধু করোনা মহামারী নয় যেকোন সংকট থেকে মুক্তি পাওয়া আমাদের জন্য অসম্ভব কিছু হবে না ইনশাআল্লাহ।’

ট্যাগ :