বাংলাদেশ, রোববার, ১৭ জানুয়ারী ২০২১ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রামের সিএসটিসিতে একদিনের শিশুর চিকিৎসায় ৬ মাসের মেয়াদোত্তীর্ণ স্যালাইন! মৃত্যুর সাথে পাণ্জা লড়ছে শিশুটি


প্রকাশের সময় :৩০ অক্টোবর, ২০২০ ৮:৩৪ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশের একটি বেসরকারি হাসপাতালে একদিনের শিশুর চিকিৎসায় ৬ মাস পূর্বের মেয়াদোত্তীর্ণ স্যালাইন ব্যবহার করা হয়েছে। এতে শিশুটি এখন জীবন-মরণ সন্ধিক্ষণে রয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) রাত ৯টার দিকে সিএসটিসি নামক বেসরকারি হাসপাতালে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন ভুক্তভোগী শিশুর মামা জুবায়েদ ইবনে খলিল। 

চিকিৎসায় অবহেলার এ ঘটনায় পাঁচলাইশ থানায় একটি অভিযোগও করা হয়।

শিশুর মামা জুবায়েদ ইবনে খলিল একাত্তর বাংলা নিউজকে বলেন, গত বৃহস্পতিবার বিকেলে সিএসটিসি হাসপাতালে আমার বোন রুবায়েত শারমিনের একটি ছেলে সন্তান জন্ম নেয়। জন্ম নেয়ার পর থেকে বাচ্চার শরীর দুর্বল বলে জানান চিকিৎসক। সর্বশেষ বৃহস্পতিবার রাত ৯টায় বাচ্চার শরীরে একটি স্যালাইন পুশ করে নার্স। ২৪ ঘণ্টা পর আমার বোন খেয়াল করে যে তার বাচ্চার শরীরে যে স্যালাইনটি পুশ করা হয়েছে তার মেয়াদ শেষ হয়েছে চলতি বছরের এপ্রিল মাসে। বিষয়টি সাথে সাথে হাসপাতাল কর্তৃপক্ষকে জানাই এবং এনিয়ে পাঁচলাইশ থানায় একটি অভিযোগও করে বাচ্চার বাবা তানভীর নেওয়াজ।

এদিকে ঘটনাটি জানার পর ছুটে আসেন হাসপাতাল ভবনটির মালিক নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

তিনি জানান, বিষয়টি জানার পরই হাসপাতালে এসেছি এবং শিশুর শরীরে মেয়াদোত্তীর্ণ স্যালাইন দেয়ার সত্যতা পেয়েছি। এরপর তাৎক্ষণিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষকে অভিযুক্ত নার্সের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছি।

জানা গেছে, এর আগেও বেশ কয়েকবার হাসপাতালটির বিরুদ্ধে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, মেয়াদোত্তীর্ন ঔষধ ব্যবহার, রোগী হয়রানী ও বানোয়াট বিলের অভিযোগ থাকলেও কোন অজ্ঞাত কারণে কার্যকর ব্যবস্থা নেওয়া হয়নি। তাই এই হাসপাতালটির কতৃপক্ষ, কর্তব্যরত চিকিৎসক এবং নার্সরা একই ধরণের অপরাধ বারবার সংঘটিত করতে দিদ্বাবোধ করেন না।

ট্যাগ :