বাংলাদেশ, বুধবার, ২৭ জানুয়ারী ২০২১ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

চট্টগ্রামের লালখান বাজারে জরিমানা গুণলো তিন ফার্মেসি


প্রকাশের সময় :৯ নভেম্বর, ২০২০ ৩:৩৯ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

নগরীর লালখান বাজার এলাকায় অভিযান চালিয়ে তিন ফার্মেসিকে ৮৫ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। রোববার (৮ নভেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ওই এলাকার চানমারী রোডে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান অভিযান পরিচালনা করেন। এসময় বিভিন্ন কোম্পানীর ফিজিশিয়ান স্যাম্পল ও বিদেশী অননুমোদিত ওষুধ জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ওষুধ প্রশাসনের ওষুধ তত্ত্বাবধায়ক মো. কামরুল হাসান ও চট্টগ্রাম মেট্রোপলিটন (সিএমপি) পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রথমে মেসার্স পপুলার মেডিসিন সেন্টারে গিয়ে দেখা যায়, বাণিজ্যিক উদ্দেশ্যে প্রস্তুত ওষুধের প্যাকেটের মধ্যে ফিজিশিয়ান স্যাম্পল রেখে বিক্রি করছে প্রতিষ্ঠানটি। এছাড়াও প্রতিষ্ঠানটি থেকে বিদেশী অননুমোদিত ওষুধ ও বিপুল পরিমাণে ফিজিশিয়ান স্যাম্পল জব্দ করা হয় এবং ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। 

অপরদিকে একই এলাকায় অবস্থিত মাঝুরী মেডিসিনে অভিযান চালানো হয়। মাঝুরী মেডিসিন নামক এ ফার্মেসি সরকারি রাজস্ব ফাঁকি দিচ্ছে। আইন অনুযায়ী এ ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি আলম মেডিকেয়ারে অভিযান চালালে লাইসেন্স না থাকায় প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা জরিমানা কর হয় এবং লাইসেন্স করার জন্য ২০ দিন সময় নির্ধারণ করে দেয়া হয়েছে বলে তিনি জানান।

ট্যাগ :