বাংলাদেশ, রোববার, ৯ আগস্ট ২০২০ ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রামের মোহরায় কথিত আ. লীগ নেতার গড়ে তোলা অবৈধ দোকান গুঁড়িয়ে দিয়েছে চসিক


প্রকাশের সময় :9 July, 2020 5:20 : AM

স্টাফ রিপোর্টারঃ

মোহরায় রাস্তার উপর অবৈধভাবে গড়ে তোলা আওয়ামী লীগ নেতার দোকানগুলো অবশেষে গুঁড়িয়ে দেয়া হয়েছে। গতকাল বুধবার সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী চান্দগাঁও ৫নং মোহরা মুকিম খান চৌধুরী বাড়ি সড়কে অভিযান চালিয়ে অবৈধভাবে গড়ে উঠা বেশ কিছু দোকান উচ্ছেদ করেন। এর আগে অবৈধভাবে গড়ে তোলা এসব দোকানের কারণে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এক কোটি ৩০ লাখ টাকার মুকিম খান চৌধুরী সড়কের উন্নয়ন ও সমপ্রসারণ কাজ দীর্ঘ দিন ধরে বন্ধ ছিল। মোহরা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী অবৈধভাবে রাস্তার উপর ১৬টি দোকান নির্মাণ করে ভাড়া দিয়েছিলেন।

স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ আজম ও প্রকল্পের কন্ট্রাক্টর দোকানগুলো সরিয়ে নিতে তাকে বারবার বলার পরও তিনি সেগুলো সরিয়ে নেননি। ফলে প্রকল্পের নির্ধারিত মেয়াদ জুন মাসে শেষ হয়ে যায়। এ অবস্থায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন অভিযান চালিয়ে দোকানগুলো উচ্ছেদ করে। অভিযানকালে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা, কর্মচারী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা ম্যাজিস্ট্রেটদ্বয়কে সহায়তা প্রদান করেন।

এসময় উপস্থিত এলাকার জনসাধারণ প্রশাসনের কাছে অবৈধভাবে সরকারি জায়গা দখল করে দোকান নির্মানকারী অভিযুক্ত নাজিম উদ্দীনকে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এবং স্থানীয় আওয়ামীলীগ নেতারা দুর্নীতিবাজ এই কথিত নেতাকে অনতিবিলম্বে দল থেকেও বহিষ্কারের দাবি করেন।

ট্যাগ :