বাংলাদেশ, শনিবার, ২৩ অক্টোবর ২০২১ ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

চট্টগ্রামের মিরসরাইয়ে বঙ্গবন্ধু শিল্পনগর পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব


প্রকাশের সময় :২৩ সেপ্টেম্বর, ২০২১ ৬:৩৭ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিল্প নগর ও বিভিন্ন কোম্পানীর নির্মাণাধীন কারখানা পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস।
বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ উন্নয়ন কর্মকাণ্ড সরেজমিনে পরিদর্শনের অংশ হিসেবে এই সফর করেন তিনি।

এসময় তার সাথে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) এর নির্বাহী সদস্য (পরিকল্পনা ও উন্নয়ন) (অতিরিক্ত সচিব) মোহাম্মদ ইরফান শরীফ, নির্বাহী সদস্য (বিনিয়োগ উন্নয়ন) (অতিরিক্ত সচিব) আলী আহসান, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর উন্নয়ন প্রকল্প’ এর প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) আব্দুল্লাহ আল মাহমুদ ফারুক, মহাব্যবস্থাপক (প্রশাসন ও অর্থ) (যুগ্ম সচিব) মোহাম্মদ হাসান আরিফ, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, চট্টগ্রামের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমান, মিরসরাই উপজেলা ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমানসহ বেজার উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরের সামগ্রিক উন্নয়ন কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে পরিকল্পিত শিল্পায়নের অংশ হিসেবে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হচ্ছে, যার মধ্যে অগ্রাধিকার পাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং বঙ্গবন্ধু কন্যার উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ভিশন-২০৪১ বাস্তবায়নের ক্ষেত্রে এই অর্থনৈতিক অঞ্চল সর্বাধিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও আশাবাদ প্রকাশ করেন তিনি। এসময় শিল্পনগরের চলমান বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বিষয়ে তাকে অবহিত করেন প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) আব্দুল্লাহ আল মাহমুদ ফারুক।

সরকারের উচ্চ পর্যায়ের এই প্রতিনিধি দল বড়তাকিয়া (আবুতোরাব) থেকে মিরসরাই অর্থনৈতিক অঞ্চল সংযোগ সড়কের উন্নয়ন কাজ, ১৫০ মেগাওয়াট পাওয়ার প্ল্যান্ট নির্মাণকাজ, বৈদ্যুতিক গ্রিড সাব-স্টেশন, পানির সরবরাহ স্থাপনা, গ্যাস সরবরাহ স্থাপনা এবং বেজা’র প্রশাসনিক ভবনের উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করেন।

মুখ্য সচিবের নেতৃত্বে দলটি জুজু জিনউয়ান কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কোম্পানি লিমিটেড, এশিয়ান পেইন্টস্ বাংলাদেশ লিমিটেড, ভিকার ইলেকট্রিকাল লি. ও টেকনো ইলেকট্রিকাল লিমিটেড, আরমান হক ডেনিমস্ লিমিটেড, বার্জার পেইন্টস্ বাংলাদেশ লিমিটেড, হেলথ কেয়ার ফার্মা ও সামুদা ফুড প্রডাক্টস লিমিটেড-এর চলমান কার্যক্রম পরিদর্শন করেন তারা।

বিকাল ৪টায় তার নানার বাড়ি মিরসরাই উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের গাছবাড়িয়া এলাকার সুলতান উকিল বাড়িতে কিচুক্ষণ সময় কাটান। এরপর চট্টগ্রামের উদ্দেশে তিনি রওনা হন।

ট্যাগ :