বাংলাদেশ, বুধবার, ২১ এপ্রিল ২০২১ ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

চট্টগ্রামের চান্দগাঁও আবাসিক এলাকার বি-ব্লক পুরোপুরি সিসিটিভির নজরদারিতে


প্রকাশের সময় :১২ জুলাই, ২০২০ ৬:০১ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রাম নগরীর অন্যতম অভিজাত আবাসিক এলাকা-চান্দগাঁও আবাসিক এলাকার বি-ব্লক এখন পুরোপুরি সিসিটিভির আওতায়।

এলাকাবাসীর নিরাপত্তায় অত্যাধুনিক ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপনে এগিয়ে এসেছেন চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির সফল সভাপতি দানবীর হাসান মাহমুদ চৌধুরী সিআইপি। গোটা এলাকায় স্থাপন করা হয়েছে প্রায় ৬৫টি সিসিটিভি ক্যামেরা। এতে সমগ্র এলাকা সিসিটিভি নেটওয়ার্কের আওতায় চলে এসেছে। এখন থেকে সবকিছুর ওপর অনায়াসে নজরদারি চলবে এই সিসিটিভি মাধ্যমে। একেবারে ক্ষুদ্রতম কিছুর গতিবিধিও এখন নজরদারিতে থাকবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

শুধু তাই নয়, এলাকায় কোন অপরাধ সংঘটিত হলে অপরাধীকে সহজে শনাক্ত করতে আইন শৃঙ্খলা বাহিনীর কাজ সহজ করে তুলবে এসব সিসিটিভি ক্যামেরা।

আবাসিক এলাকায় বসবাসরত আপামর জনসাধারণ কল্যাণ সমিতির সভাপতি জনাব আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা ও আন্তরিক ধন্যবাদ প্রকাশ করে বলেন, ‘আমাদের সভাপতি মহোদয় এলাকার উন্নয়নে ব্যাপক কাজ করেছেন ওনার নিজস্ব তহবিলের অর্থায়নে। এতে দেশের অনন্য আবাসিক এলাকায় পরিণত হয়েছে চান্দগাঁও আবাসিক এলাকা।দেশে এটাই একমাত্র আবাসিক এলাকা যেখানে কল্যাণ সমিতির নিজস্ব উদ্যোগে এত বেশি উন্নয়ন  হয়েছে। বর্তমানে এই আবাসিক এলাকাটিকে দেশের অন্যতম একটি মডেল আবাসিক এলাকা হিসেবে গণ্য করা হচ্ছে। আর এরই ধারাবাহিকতায় এখন এখানে সংযোজন হলো অত্যাধুনিক সিসিটিভি নেটওয়ার্ক। যা আবাসিকে বসবাসরত সবাইকে আরও বেশি নিরাপত্তা দিতে সমত্ত হবে।’

ট্যাগ :