বাংলাদেশ, শনিবার, ১৬ জানুয়ারী ২০২১ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

কর্মকর্তা নিয়োগে অনিয়মের অভিযোগে চট্টগ্রাম বন্দরে দুদকের অভিযান!!


প্রকাশের সময় :১০ ডিসেম্বর, ২০১৯ ৬:১৮ : অপরাহ্ণ

নিউজ-ডেস্ক:

ট্রাফিক অফিসার নিয়োগে অনিয়মের অভিযোগে চট্টগ্রাম বন্দরে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক অভিযোগ কেন্দ্রে (টোল ফ্রি হটলাইন-১০৬) অভিযোগ পেয়ে মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এই অভিযান চালায়। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য এই তথ্য জানিয়েছেন।

দুদক জানায়, চলতি বছরের জানুয়ারি মাসে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ স্টাফ অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে ৫৫৩ জন প্রার্থী আবেদন করেন। পরে লিখিত পরীক্ষার জন্য ১০১ জনকে বাছাই করা হয়। বাকি ৪৫২ জন পরীক্ষা দিতে পারেননি। দুদক টিম এর কারণ জানতে চাইলে নিয়োগ কর্তৃপক্ষ জানায়, একটি কমিটির মাধ্যমে আবেদনকারীদের প্রাথমিকভাবে বাছাই করা হয়। তারা সিজিপিএ’র ভিত্তিতে এই বাছাই করে। বাছাইয়ের জন্য কোনও লিখিত সিদ্ধান্ত বা সরকারি নির্দেশনা আছে কিনা, তা জানতে চাইলে নিয়োগ কর্তৃপক্ষ দুদক টিমকে তেমন কিছু দেখাতে পারেনি।

দুদক জানায়, সাধারণ আবেদনকারীদের পরীক্ষা দেওয়ার সুযোগ থেকে বঞ্চিত করা হয়েছে, দুদক টিম তা নিশ্চিত হয়েছে। এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত চেয়ে কমিশনে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করবে অভিযানকারী টিম। একই টিম শিপিং এজেন্টদের কাছ থেকে ঘুষ নেওয়া ও দায়িত্বে অবহেলার অভিযোগে চট্টগ্রাম কাস্টমস হাউজে আরও একটি অভিযান চালায়।

ট্যাগ :