বাংলাদেশ, শনিবার, ৩০ মে ২০২০ ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

এবার বন্ধু, শুভাকাঙ্ক্ষী ও নেতাকর্মীদের জন্য কাউন্সিলর জাবেদের ঈদের উপহার সামগ্রী বিতরণ


প্রকাশের সময় :23 May, 2020 8:36 : AM

এম.এইচ মুরাদঃ

করোনা দূর্যোগের প্রথম থেকেই অকাতরে অসহায় দুস্থ ও কর্মহীন নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করে ইতিমধ্যে মানবতার ফেরিওয়ালা হিসেবে পরিচিতি লাভ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২৩নং উত্তর পাঠানটুলি ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ জাবেদ।

এতদিন তিনি গরীব অসহায়দের জন্য ত্রাণ সামগ্রী বিতরণ করলেও এবার তিনি এলাকাবাসী, বন্ধু, শুভাকাঙ্ক্ষী ও নেতাকর্মীদের জন্য ঈদের উপহার সামগ্রী বিতরণ করছেন। এবং এবারের উপহার সামগ্রীতে ঈদে রান্না করার মত প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করছেন। তিনি এবারে প্রায় ৫০০০ ব্যাগ উপহার সামগ্রী সবার হাতে হাতে পৌঁছিয়ে দিচ্ছেন।

তিনি ইতিপূর্বে সম্পূর্ণ নিজের অর্থায়নে ৪৫০০ ব্যাগ এাণ সামগ্রী ও অসহায় মানুষের জন্য নগদ অর্থসহ ২৩নং উত্তর পাঠানটুলি ওয়ার্ড উনার নির্বাচনী এলাকা এবং আশেপাশের সাধারণ জনগণের ঘরে ঘরে পৌঁছিয়ে দিয়েছেন। এবং আসন্ন ঈদ উপলক্ষে প্রায় ১০০০০ ব্যাগ ঈদ উপহার সামগ্রী ও নগদ অর্থ তার ওয়ার্ডের অসহায় দুস্থ, নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের মাঝে বিতরণ করেছেন। যেখানে ছিলো সেমাই, চিনি দুধ সহ অন্যান্য খাদ্য সামগ্রী।

এছাড়াও তিনি সরকারিভাবে ৮ ভাগে যথাক্রমে ৭২ব্যাগ, ৮০ব্যাগ, ১৮৩ব্যাগ, ৩২৩ব্যাগ, ৭৬৩ব্যাগ, ১০৯১ব্যাগ, ৭২৭ ব্যাগ করে মোট ৩৫১২ব্যাগ ত্রাণ সামগ্রী ৩৫১২ অসহায় দুস্থ, নিম্ন মধ্যবিত্ত এবং মধ্যবিত্ত পরিবারের মধ্যে বিতরণ করেন।

কাউন্সিলর মোহাম্মদ জাবেদ আরেকটি সেবা দিয়ে চলেছেন তার ত্রাণ কার্যক্রমে সেটি হলো ফ্রী সবজি বাজার। প্রতিদিন ৫টি ভ্যানে করে মোট ৭০০কেজি সবজি বিতরণ করা হচ্ছে ওয়ার্ডের পাড়া মহল্লার বিভিন্ন অসহায় পরিবারের মাঝে। সবজির মধ্যে রয়েছে আলু, মিষ্টিকুমড়া, লাউ, সিম, টমেটো ইত্যাদি।

উপহার সামগ্রী বিতরণ প্রসঙ্গে জানতে চাইলে কাউন্সিলর মোহাম্মদ জাবেদ বলেন, ‘পবিত্র ঈদ উল-ফিতর উপলক্ষে শুভেচ্ছা বা উপহার যাই বলি না
কেনো আমার এলাকাবাসী, নেতা-কর্মী, বন্ধুবান্ধব , শুভানুধ্যায়ীসহ সবার জন্য এটি আমার সবিনয় ক্ষুদ্র প্রয়াস। এতদিন করোনা সংকটে যারা কর্মহীন অসহায় হয়ে পড়েছিলো তাদেরকে সহায়তা করে আসছি এবং এখনও তাদের জন্য সাহায্য সহযোগিতা চলমান রয়েছে। তার পাশাপাশি এখন আমার আপন মানুষগুলোকে সামান্য উপহার সামগ্রী দিতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। এখন উপহারগুলো বিতরণ চলছে ইনশাআল্লাহ সবার ঘরে ঘরে পৌঁছে যাবে।’

ট্যাগ :