বাংলাদেশ, শনিবার, ১৬ জানুয়ারী ২০২১ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

এবার গোপনে নিন্মমধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের কাছে উপহার সামগ্রী পাঠালো “রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম”


প্রকাশের সময় :১৮ এপ্রিল, ২০২০ ৫:৪৮ : অপরাহ্ণ

এম.এইচ মুরাদঃ

নভেল করোনা ভাইরাসের ছোবলে থমকে গেছে গোটা বিশ্ব। প্রভাব ঠেকাতে বিশ্বের অনেক দেশ লকডাউন করা হয়েছে। গত মাসের শেষ সপ্তাহ থেকে বাংলাদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হলেও তৈরি হয়েছে অঘোষিত লকডাউন পরিস্থিতি।

একটানা ২৫ দিনের এই পরিস্থিতি সব শ্রেণির পেশাজীবীরা পড়েছেন বিপাকে। হত দরিদ্রদের পাশাপাশি সীমাহীন দুর্ভোগে পড়েছেন নিন্মবিত্ত ও মধ্যবিত্তরাও। এমন পরিস্থিতিতে কর্মহীন, অসহায় ও দুস্থ মানুষদের পাশাপাশি গোপনে নিন্মবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিট।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম ও সিটি রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান এম.এ.ছালাম এর তত্ত্বাবধানে সুবিধাভোগীদের ফোন-কলের তথ্যের ভিত্তিতে জরিপের মাধ্যমে তালিকা প্রস্তুত করে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণে ছবি না তুলে শুধু উপহার স্বরূপ খাদ্য সহায়তা তাদের ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়েছে। এই দুই শ্রেণীর মানুষের বুক ফাটে তো মুখ ফোটে না পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়। সে দিক বিবেচনায় খুব গোপনে তাদের মধ্যে খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। সংকট চলাকালীন রেড ক্রিসেন্ট চট্টগ্রামের এসব কার্যক্রম অব্যাহত থাকবে।

শনিনার (১৮ এপ্রিল) নগরীর কোতোয়ালী, নিউ মার্কেট, খাতুনগঞ্জ, চেরাগী পাহাড়, দামপাড়া, পাথরঘাটা. এনায়েত বাজার, চকবাজার, মেহেদীবাগ, চান্দগাঁও, এলাকায় উপহার স্বরূপ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

উপহার সমূহের মধ্যে চাল, আলু, মসুর ডাল, পেঁয়াজ, লবণ, তেল, টমেটো, বেগুন, ঢেড়স, বরগটি, করল, মরিচ প্রতি প্যাকেটে সামগ্রী ছিল।

এসময় উপস্থিত ছিলেন সিনিয়র যুব সদস্য জৌতিময় ধর, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের বন্ধুত্ব ও সাংস্কৃতিক বিভাগীয় উপ প্রধান মো. মাহবুব উল্লাহ, দপ্তর বিভাগীয় উপ প্রধান রোহিত পালসহ যুব সদস্যবৃন্দ।

ট্যাগ :