বাংলাদেশ, বুধবার, ৮ জুলাই ২০২০ ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

এবার করোনা চিকিৎসায় চসিক মেয়র নাসির দিয়ে দিচ্ছেন নিজের মালিকানাধীন মেডিকেল কলেজ হাসপাতাল! হবে বিনামূল্যে করোনা চিকিৎসা


প্রকাশের সময় :17 June, 2020 2:59 : AM

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রামে করোনার চিকিৎসা নিয়ে চলা হাহাকারের মধ্যেই স্বস্তি নিয়ে আসছে চট্টগ্রামের মেরিন সিটি মেডিকেল কলেজ ও হাসপাতাল। করোনা রোগীদের বিনামূল্যে চিকিৎসা দিতেই তারা এগিয়ে এসেছে। সবকিছু ঠিক থাকলে ২৫৫ শয্যার এ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা শুরু হবে শিগগিরই। 

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের আগ্রহে মানবিক এ উদ্যোগে সাড়া দিচ্ছে চট্টগ্রামের আরেক বৃহৎ শিল্প গ্রুপ ‘এস আলম গ্রুপ’। মঙ্গলবার একটি বেসরকারি টিভি চ্যানেলের টকশোতে অংশ নিয়ে মেয়র আ. জ.ম নাছির উদ্দিন প্রসঙ্গক্রমে এ তথ্য জানান। 

তিনি জানান, করোনা রোগীদের চিকিৎসার জন্য ইতোমধ্যে সিটি করপোরেশনের উদ্যোগে ২৫০ শয্যার আইসোলেশন সেন্টার গড়ে তোলা হয়েছে। এছাড়া তার নেতৃত্বাধীন বায়েজিদের চন্দ্রনগরে প্রতিষ্ঠিত যে মেরিন সিটি মেডিকেল কলেজ ও হাসপাতাল রয়েছে সেটাও করোনা রোগীদের জন্য দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। ইতোমধ্যে এস আলম গ্রুপের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের প্রাথমিক কথা হয়েছে। তারা সব ধরণের আর্থিক সহায়তা দিতে সম্মত হয়েছে। 

সেখানে আইসিইউ স্থাপনসহ করোনার বিশেষায়িত হাসপাতাল হিসেব গড়ে তোলতে সব ব্যবস্থা নেওয়া হবে যৌথভাবে। প্রাথমিক আলাপ চলছে। অল্প কিছু দিনের মধ্যে এস আলম গ্রুপের সাথে মেরিন সিটি মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের সমঝোতা স্মারক সই হবে বলেও জানান আ.জ.ম নাছির উদ্দিন। 

২০১৮ সালের দিকে নগরের বায়েজিদ থানার চন্দ্র নগরে প্রতিষ্ঠিত হয় মেরিন সিটি মেডিকেল কলেজ ও হাসপাতালটি। সুবিশাল ক্যাম্পাস ও মনোরম পরিবেশে স্থাপিত এ মেডিকেল কলেজ হাসপাতালটিতে গত শিক্ষাবর্ষ থেকে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। এছাড়া সব ধরণের রোগীদের ২৪ ঘণ্টা চিকিৎসা দেওয়া হচ্ছে। এ হাসপাতলে ২৫৫টি শয্যা রয়েছে। চট্টগ্রামের নামকরা চিকিৎসকরা এতে সম্পৃক্ত রয়েছেন।

ট্যাগ :