বাংলাদেশ, শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আ.লীগ নেতা ও সাবেক কাউন্সিলর তারেক সোলায়মানের মৃত্যুতে কাউন্সিলর জাবেদের শোক প্রকাশ


প্রকাশের সময় :১৮ জানুয়ারি, ২০২১ ১:০৯ : অপরাহ্ণ

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতা ও ৩১ নং আলকরণ ওয়ার্ডের সদ্য সাবেক কাউন্সিলর তারেক সোলায়মান সেলিমের ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য ও ২৩নং উত্তর পাঠানটুলি ওয়ার্ডের সদ্য সাবেক কাউন্সিলর ও আসন্ন চসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত একক কাউন্সিলর পদপ্রার্থী মোহাম্মদ জাবেদ।

উল্লেখ্য, সোমবার (১৯ জানুয়ারি) ঢাকার একটি হাসপাতালে ক্যান্সার চিকিৎসাধীন অবস্থায় তারেক সোলায়মান সেলিম শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কাউন্সিলর মোহাম্মদ জাবেদ বলেন,’তারেক সোলায়মান সেলিমের জন্ম রাজনৈতিক পরিবারে। তার পিতা মোহাম্মদ সালেহ আলকরণ ওয়ার্ড আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। স্কুল জীবন থেকেই তারেক সোলেমানের রাজনীতিতে হাতেখড়ি হয়েছিল। পঁচাত্তর পরবর্তী আওয়ামী লীগের কঠিন দুঃসময়ে তিনি অংশ নিতেন রাজপথের বিভিন্ন মিছিল-মিটিং, সমাবেশে। ১৯৭৮ সালে আলকরণ ওয়ার্ড ছাত্রলীগের কমিটি পুনর্গঠিত হলে সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। দায়িত্ব পালন করেন চট্টগ্রাম সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি হিসেবেও। এছাড়াও কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্যও নির্বাচিত হয়েছিলেন তিনি। ২০০৪ সালের ২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে আন্দোলন করতে গিয়ে তিনি সন্ত্রাস দমন আইনে গ্রেপ্তার হন এবং কারাবাস করেন। তারেক সোলেমান সেলিম আলকরণ ওয়ার্ডের চার বারের (১৯৯৪,২০০০,২০০৪, ২০১৫ সাল) নির্বাচিত কাউন্সিলর ছিলেন। পেশীশক্তির রাজনীতি ও রাজনীতিবিদদের বিলাসী জীবনযাপনের চিরাচরিত সংস্কৃতির বিপরীতে তারেক সোলেমান সেলিম অভ্যস্ত ছিলেন সাধারণ জীবনযাপনে। নানা ত্যাগ তিতিক্ষা ও অগ্নিপরীক্ষায় উত্তীর্ণ হয়ে আজকের এই অবস্থানে এসেছে তারেক সোলেমান। এই রকম একজন সফল মানুষ, সহকর্মী ও ত্যাগী নেতাকে হারিয়ে সবার মতো আমিও আজকে গভীরভাবে শোকাহত ও বেদনাক্লান্ত।’

শোকাহত কাউন্সিলর মোহাম্মদ জাবেদ প্রয়াতের আত্মার শান্তিকামনা ও মরহুমের জান্নাতুল ফেরদৌস নসিবের জন্য মহান আল্লাহর প্রতি আরজি করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ট্যাগ :