বাংলাদেশ, শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আসন্ন চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির নির্বাচনে যোগ্যতায় এবং জনসমর্থনে এগিয়ে আহসানুল-জুবায়ের-ইসমাইল প্যানেল


প্রকাশের সময় :৯ ফেব্রুয়ারি, ২০২১ ৬:২৮ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদঃ

আগামী ২৭শে ফ্রেবুয়ারী শনিবার চট্টগ্রামের চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির কার্যকরী পরিষদ নির্বাচন (২০২১-২২ইং) অনুষ্ঠিত হবে। এইদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। মাঝখানে দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত যোহর নামাজের জন্য বিরতি থাকবে। চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির কার্যালয়ে এই ভোট গ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন মোহাম্মদ ফেরদৌস। এছাড়া দুইজন নির্বাচন কমিশনার হিসেবে থাকছেন সৈয়দ আবুল হোসেন ও বাবু শাক্য ব্রত বড়ুয়া।

নির্বাচনে সর্বমোট ৩০টি পদের বিপরীতে তিনটি প্যানেলে প্রতিদ্বন্ধীতা করছেন মোট ৯০ জন প্রতিদ্বন্দ্বী। সভাপতি ও সহ-সভাপতি পদে মেরুন ব্যালটে ৪জন, সম্পাদকীয় পদে সাদা ব্যালটে ১১জন এবং সদস্য ও মহিলা সদস্য পদে ১৫ জন সবুজ ব্যালটে প্রতিদ্বন্দ্বীতা করবেন।

নির্বাচনে ত্রিমুখী লড়াই হবে যথাক্রমে আহসানুল করিম-জুবায়ের হাসান-ইন্জি: ইসমাইল প্যানেল, ফরিদুল আক্তার-নুরুল আলম-হামিদুল হক প্যানেল এবং এডঃ জিয়াউদ্দিন-আলাউদ্দিন- ইউসুফ প্যানেলের মধ্যে। তবে গ্রহণ যোগ্যতা এবং শক্তিশালী প্যানেল হিসেবে নবীন ও প্রবীণের সমন্বয়ে গঠিত আহসানুল করিম-জুবায়ের হাসান-ইন্জি: ইসমাইল প্যানেলের জয়ের সম্ভবনা বেশি রয়েছে বলে মনে করছেন আবাসিক এলাকার আপামর জনসাধারণ ও ভোটাররা।

আহসানুল করিম-জুবায়ের হাসান-ইন্জি: ইসমাইল প্যানেলে সভাপতি ও সহ-সভাপতি পদে মেরুন ব্যালটে ৪টি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন, সভাপতি-আলহাজ্ব আহসানুল করিম, ১ম সহ-সভাপতি ইন্জিনিয়ার এস.এম আবদুল কাদের, ২য় সহ-সভাপতি মুহাম্মদ মুসলিম উদ্দিন, ৩য় সহ-সভাপতি মোহাম্মদ ফজলে আহাদ। সম্পাদকীয় ১১টি পদে সাদা ব্যালটে প্রার্থী হয়েছেন, সাধারণ সম্পাদক-ইন্জিনিয়ার মোহাম্মদ ইসমাইল, যুগ্ম সাধারণ সম্পাদক-জুবায়ের হাসান চৌধুরী, সম্পাদক (সংগঠন, প্রচার ও প্রকাশনা)-মোহাম্মদ তৌফিক হোসেন, সম্পাদক (আইন ও সালিশ)-মোহাম্মদ আতাউর রহমান, সম্পাদক (ক্রীড়া)-মোহাম্মদ গিয়াস উদ্দিন, সম্পাদক (অর্থ)-সিদ্দিকুর রহমান, সম্পাদক (সাস্থ্য)-ডাঃ মোহাম্মদ জাহাঙ্গীর উদ্দিন চৌধুরী, সম্পাদক (নিরাপত্তা)-মোহাম্মদ নাসির উদ্দীন, সম্পাদক (মহিলা বিষয়ক)-রিজিয়া সুলতানা, সম্পাদক (বিনোদন ও সাংস্কৃতিক)-আলহাজ্ব নাসির উদ্দীন, সম্পাদক (সমাজ কল্যাণ ও উন্নয়ন)-মোহাম্মদ তাইফুর রিয়াজ।

এছাড়াও সাধারণ সদস্য পদে ১৪জন ও মহিলা সদস্য পদে ১ জন মোট ১৫জন সদস্য পদে প্রার্থী হয়েছেন এই প্যানেলে। সদস্য পদের প্রার্থীদের ব্যালটের রং হবে সবুজ।

এই প্যানেলের অন্যতম আকর্ষণ যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচন করছেন চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির দীর্ঘদিনের অভিবাবক ও সফল সভাপতি সদ্য প্রয়াত মরহুম আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরী সিআইপির বড় ছেলে জুবায়ের হাসান চৌধুরী। তরুণ এই উদীয়মান সমাজসেবক ও শিক্ষানুরাগী কল্যাণ সমিতির নির্বাচনে বিজয়ী হলে তার পিতা আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরীর মতো এলাকার উন্নয়নে, পাড়া মহল্লার উন্নয়নে, এমনকি গরীব এবং অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে মানব সেবা করে যাবেন বলে আশা প্রকাশ করেছেন চান্দগাঁও আবাসিক এলাকার সাধারণ বাসিন্দারা। তাই দলমত নির্বিশেষে সবাই জুবায়ের হাসান চৌধুরীকে ‘যুগ্ম সাধারণ সম্পাদক’ পদে তথা এলাকার সার্বিক উন্নয়নে সৎ, শিক্ষিত, পরিশ্রমী এবং নবীন ও প্রবীণ যোগ্য ব্যক্তিদের সমন্বয়ে গঠিত আহসানুল করিম-জুবায়ের হাসান-ইন্জি: ইসমাইল প্যানেলকে বিজয়ী করে অত্র এলাকার চলমান উন্নয়ন কার্যক্রম বজায় রাখবেন বলে আশা প্রকাশ করেছেন চট্টগ্রাম চান্দগাঁও আবাসিক এলাকায় বসবাসরত সর্বস্তরের জনসাধারণ।

ট্যাগ :