বাংলাদেশ, শনিবার, ১৩ আগস্ট ২০২২ ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আলোর প্রত্যাশা সাহিত্য একাডেমির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন


প্রকাশের সময় :৪ জুন, ২০২২ ৭:৪১ : অপরাহ্ণ

নিউজ ডেস্কঃ

আলোর প্রত্যাশা সাহিত্য একাডেমির কেন্দ্রীয় কমিটির অভিষেক অনুষ্ঠান বাংলা একাডেমির পুরস্কার প্রাপ্ত লেখক কবি ও সাংবাদিক রাশেদ রউফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। ৪ জুন (শনিবার) অভিষেক অনুষ্ঠানটি চট্টগ্রামের ফয়েজ নুরনেহার মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আগ্রাবাদ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ সাহিত্যিক ডক্টর আনোয়ারা আলম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ডক্টর সেলিনা আখতার।

জাতীয় সংগীত ও আলোর প্রত্যাশা সাহিত্য একাডেমীর সাধারণ সম্পাদক কবি ও শিশুসাহিত্যিক তানভীর হাসান বিপ্লব এর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠিত হয়।
তানভীর হাসান বিপ্লব “আলোর প্রত্যাশা সাহিত্য একাডেমি’র” উদ্দেশ্য ও সবার উদ্দেশ্যে বলেন। মানুষ স্বপ্ন দেখে, যে যেই পরিবারে আছে, সেই পরিবারকে আলোকিত করতে। আমরাও তার ব্যতিক্রমি নই। আমরাও স্বপ্ন দেখি একটি আলোকিত ও সাহিত্যমনা পরিবার। আলোর প্রত্যাশা সাহিত্য একাডেমি’র হাত ধরে আলোকিত সকল মানুষকে নিয়ে গড়তে চাই বাংলাদেশের সব চেয়ে বড় সাহিত্য পরিবার। আমার পরম প্রিয়, সাহিত্য কর্মী, সেলিম তালুকদার আকাশ ও নিবেদিত প্রাণ মেধাবী প্রিয় কিছু মানুষকে নিয়ে সারা দেশে বিভাগীয় ও জেলা কমিটির মাধ্যমে গড়ে তুলতে চাই সাহিত্য ও সস্কৃতি চর্চার দেশব্যাপী নেটওয়ার্ক। যদি পাশে থাকেন আপনারা। আপনাদের সবাইকে সাথে নিয়ে সাহিত্য ও সস্কৃতি চর্চার মাধ্যমে আলোর প্রত্যাশার আলো ছড়াতে চাই দেশ ও প্রবাশে থাকা বাঙ্গালীদের মাঝে। আমরা সাহিত্যমনা মানুষের খোঁজে বেরিয়ে পড়তে চাই দেশের আনাচে-কানাচে। প্রগতিশীল সমাজ গড়তে কাজ করতে চাই আপনাদেরকে সাথে নিয়ে।

এই স্বপ্ন যাত্রায় আপনাদের সবাইকে আমাদের পাশে পাবো আশা করি। আপনাদের ভালো পরামর্শ আমাদের চলার পথকে আরো সুন্দর ও সহজ করে তুলবে। আগামীতে সবাইকে একসাথে পাশে পাবো এই আশা রেখে সবাইকে আলোর প্রত্যাশা সাহিত্য একাডেমির পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন।

অভিষেক অনুষ্ঠানে সবার উপস্থিতিতে সেলিম তালুকদার আকাশকে সভাপতি ও কবি তানভীর হাসান বিপ্লব কে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষনা করা হয়।

কমিটির আন্যান্য হলেন কার্যকরী সভাপতি চন্দক বড়ুয়া, সিনিয়র সহ সভাপতি অরূপ কুমার বড়ুয়া, সিনিয়র সহ সভাপতি সালাম সৌরভ, সিনিয়র সহ সভাপতি মির্জা মোহাম্মদ আলী, সহ সাধারণ সম্পাদক মিন্টু দাস গুপ্ত, সাংগঠনিক সম্পাদক জাহেদ কায়সার, সাহিত্য সম্পাদক রুনা তাসমিনা, প্রচার ও প্রকাশনা সম্পাদক পারভিন আক্তার, অর্থ সম্পাদক কামরুল হাসান প্রমূখ।

ট্যাগ :