বাংলাদেশ, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০ ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

বিশ্বকাপ জয় মুজিব বর্ষের প্রথম উপহার: প্রধানমন্ত্রী


প্রকাশের সময় :10 February, 2020 5:37 : PM

নিউজ-ডেস্ক:

বিশ্বকাপ জয় মুজিব বর্ষের প্রথম উপহার বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ জয় বাঙালি জাতির জন্য সবচেয়ে বড় উপহার এবং এই জয়কে মুজিব বর্ষের প্রথম উপহার। সোমবার (১০ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকের শুরুতে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, ভারতের মতো চ্যাম্পিয়নদের হারানো চাট্টিখানি কথা নয়। তাদের সাহস আছে। যুব ক্রিকেটাররা দেশে ফিরে এলে তাদের গণসংবর্ধনা দেওয়া হবে। এই বিশ্বকাপ জয় জাতির জন্য এবং মুজিব বর্ষের জন্য সবচেয়ে বড় উপহার।

প্রধানমন্ত্রী আরও বলেন, আকবর ছেলেটা ওয়ান্ডারফুল। এর আগে আমরা একবার প্যারেড গ্রাউন্ডে সংবর্ধনা দিলাম, আরেকবার পল্টনে দিলাম, সে রকম একটা সংবর্ধনা তাদের আমরা দেব।

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ায় মন্ত্রিসভার বৈঠকের শুরুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

উল্লেখ্য, রোববার দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথম কোনো বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশ।

বিশ্বকাপ শিরোপাটি সঙ্গে করে আগামীকাল (মঙ্গলবার) রাতে বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে যুবারা। প্রায় ১২ ঘণ্টার যাত্রা শেষে বুধবার সকালে দেশের মাটিতে পা রাখবেন আকবর আলি, তানজিম সাকিবরা। আগামী ১২ ফেব্রুয়ারি (বুধবার) সকাল ৮টা ১০ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল (র) বিমানবন্দরে অবতরণ করবে বিশ্ব চ্যাম্পিয়নরা।

ট্যাগ :