বাংলাদেশ, শুক্রবার, ২৭ মে ২০২২ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ওপেনার জয়ের অনবদ্য সেঞ্চুরি, ক্যারিয়ারে প্রথম


প্রকাশের সময় :২ এপ্রিল, ২০২২ ১২:৪৩ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

ডারবান টেস্টে বাংলাদেশি অন্য ব্যাটাররা যখন একের পর এক ভুল শট খেলে উইকেট বিলিয়ে দিয়ে আসছেন, তখন একপ্রান্ত আগলে রেখেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়। প্রকৃত টেস্ট মেজাজের ব্যাটিং কাকে বলে, সেটা এই তরুণকে দেখে কেউ শিখুক। অথচ আন্তর্জাতিক ক্রিকেটে এটি কেবল তার চতুর্থ ইনিংস! তুলে নিয়েছেন প্রথম সেঞ্চুরি।

২৬৯ বল মোকাবিলায় আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে নিজের প্রথম শতক হাঁকিয়েছেন জয়। তার এ ইনিংসটিতে একটি ছক্কা ও ১০টি চারের মার। এমন ম্যারাথন ইনিংস খেলার পথে একটিবারের জন্যও ধৈর্য্য হারা হননি তরুণ এই ক্রিকেটার। এর আগে গত জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা সর্বশেষ ইনিংসে খেলেছিলেন ২৩৩ বল মোকাবিলায় ৭১ রানের অনবদ্য উইলো। আজ সেটিকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন।

দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদেরই বোলারদের বিপক্ষে চোখে চোখ রেখে ব্যাট করছেন জয়। ছয় ঘণ্টারও বেশি সময় ধরে ক্রিজে টিকে আছেন তিনি। এটি টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম কোনো বাংলাদেশি ব্যাটারের সেঞ্চুরি। তাকে যোগ্য সঙ্গ দিয়ে যাচ্ছেন মেহেদী হাসান মিরাজ। তিনি ১০ রানে অপরাজিত। এই রিপোর্ট লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ২৩৫ রান।

এর আগে ২২ রান করে ফিরে গেছেন ইয়াসির আলি রাব্বি। ক্রিজে তাকে বেশ সাবলিল মনে হচ্ছিল। জয়ের সঙ্গে গড়ে তোলেন ৩৩ রানের জুটি। কিন্তু ভুল বোঝাবুঝিতে রানআউটের শিকার হয়েছেন চট্টগ্রামের এই তরুণ। দলীয় ২১৬ রানের সময় এ ঘটনা ঘটে। এরপর থেকে জয়ের সঙ্গে দলের হাল ধরেছেন মিরাজ।

ট্যাগ :