বাংলাদেশ, শনিবার, ২৩ অক্টোবর ২০২১ ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মেসি-পিএসজি চুক্তি সম্পন্ন!


প্রকাশের সময় :১০ আগস্ট, ২০২১ ১১:৩৩ : পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদকঃ

নানা গুঞ্জনের পর প্যারিস সেন্ট জার্মেইয়ের সঙ্গে তিন বছরের চুক্তি করে ফেলেছেন লিওনেল মেসি! এমন খবরই দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। ফ্রেঞ্চ পত্রিকা এল’ কিপে জানিয়েছে, তিন বছরের জন্য পিএসজির সঙ্গে চুক্তি করেছেন মেসি। বাকি কেবল আনুষ্ঠানিকতা। কিছুক্ষণের মধ্যেই ফ্রান্সে পৌঁছার কথা আর্জেন্টাইন তারকার। এদিনই সম্পন্ন হবার কথা তার স্বাস্থ্য পরীক্ষা।

বিষয়টি নিশ্চিত করেছেন ক্রীড়া সাংবাদিক ও ট্রান্সফার বিশেষজ্ঞ ফ্যাব্রিসিও রোমানো। মঙ্গলবার তিনি জানিয়েছেন, বার্ষিক ৩৫ মিলিয়ন ইউরো বা প্রায় সাড়ে তিনশ কোটি টাকা বেতনে পিএসজিতে যোগ দিচ্ছেন মেসি। আগামী কয়েক ঘণ্টার মধ্যেই ফ্রান্সে যাবেন তিনি এমনটিও জানিয়েছেন রোমানো।

বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তির ব্যাপারে সবকিছু চূড়ান্তই ছিল। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ায় লা লিগার অর্থনৈতিক বাধ্যবাধকতা। পরে এক আনুষ্ঠানিক ঘোষণায় কাতালান ক্লাবটি জানায়, মেসি আর থাকছেন না তাদের ক্লাবে।

ওই ঘোষণার তিন দিন পর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে আসেন মেসি। কাঁদতে কাঁদতে বিদায় বলেন নিজের প্রিয় ক্লাবকে। প্রতিশ্রুতি দেন আবার ফিরে আসারও। তবে এমন আনুষ্ঠানিক বিদায়ের পরও কিছু গণমাধ্যম জানায় মেসির জন্য নতুন প্রস্তাব দিয়েছে বার্সেলোনা।

তবে শেষ পর্যন্ত আর তেমন কিছু হচ্ছে না। ২ বছরের চুক্তিতে পিএসজিতেই যাচ্ছেন ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন অধিনায়ক। তাকে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দিতে ইতোমধ্যেই ফ্রান্সের গৌরবের স্মারক আইফেল টাওয়ারও ভাড়া করে রেখেছে পিএসজি।

এরপর রোববার সংবাদ সম্মেলনে চোখের পানিতে প্রিয় ক্লাবকে বিদায় জানান ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড। বার্সেলোনার সঙ্গে মেসির ২১ বছরের সম্পর্ক শেষ, তা নিশ্চিত হওয়ার পর থেকেই গুঞ্জন চলছিল তার পরবর্তী গন্তব্য নিয়ে। তখন থেকেই গণমাধ্যমের খবর, ফরাসি ক্লাব পিএসজিতে তার যোগ দেওয়ার সম্ভাবনা খুব বেশি এবং আগামী দুই একদিনের মধ্যে ফ্রান্সে যাবেন মেসি। অবশেষে হলোও তাই!

ফ্রেঞ্চ ফুটবলের খবরাখবরের জন্য সবচেয়ে বিশ্বস্ত দুটি সূত্র রয়েছে। একটি সংবাদমাধ্যম এল কিপে, অন্যটি সাংবাদিক মোহামেদ বোহাফসি। আরএমসি ওয়ানের সাবেক প্রধান একটু আগেই টুইট করে সবাইকে নিশ্চিত জানিয়েছেন এ খবর। তঁর টুইটে বলা, ‘লিওনেল মেসি এখন প্যারিসিয়ান। তিন বছরের জন্য চুক্তি করা হয়েছে। এর মধ্যে শেষ বছরটি ঐচ্ছিক। কিংবদন্তি ও ক্লাবের মধ্যে আলোচনা করে দুই বছরের পর সেটি বাড়ানো যাবে। আজ বিকেলেই প্যারিসে আসার কথা তাঁর। মেডিকেল আজ সন্ধ্যা বা আগামীকাল সকালে হবে।’

মেসির দলবদল করে প্যারিসে যাত্রা আগে থেকেই নিশ্চিত ছিল। কিন্তু যুক্তির খুঁটিনাটি এই খবর পাকা হতে দিচ্ছিল না। বেতন, চুক্তি সাক্ষরের সময় বোনাস কত পাবেন এবং কয় বছরের চুক্তি হবে—এসব নিয়ে দুই পক্ষ সম্মত হতেই যা সময় লাগছিল। এ ব্যাপারে এখন এক মত হয়েছে দুই পক্ষ।

ট্যাগ :