বাংলাদেশ, রোববার, ৯ আগস্ট ২০২০ ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

এসএ গেমসের পুরুষ ক্রিকেট ইভেন্টে নেপালকে হারিয়ে ফাইনালে সৌম্যরা


প্রকাশের সময় :7 December, 2019 11:18 : AM

নিউজ-ডেস্ক:

নিজেদের তৃতীয় ম্যাচে নেপালকে হারিয়ে এসএ গেমসের পুরুষ ক্রিকেট ইভেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ। ব্যাটসম্যানদের পর বোলারদের নৈপুণ্যে ৪৪ রানের সহজ জয় পেয়েছে তারা। এরফলে পদক নিশ্চিত হলো টাইগারদের। আর ফাইনালে জিততে পারলে স্বর্ণ নিয়েই ঘরে ফিরবে নাজমুল হোসেন শান্তর দল।

বাংলাদেশের দেয়া ১৫৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় নেপাল। দলীয় ১৪ রানের মধ্যেই সাজঘরে ফেরেন তিন ব্যাটসম্যান। শুরুর সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি তারা। নিয়মিত বিরতিতে উইকেট হারানো নেপাল শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে সংগ্রহ করে ১১১ রান। দলের হয়ে মাল্লা করেন সর্বোচ্চ ৪৩ রান।

দলের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন সুমন খান, তানভীর ইসলাম, সৌম্য সরকার এবং মেহেদী হাসান।

আজ (শনিবার) নেপালের কীর্তিপুরে ত্রিভুবন বিশ্ববিদ্যালয় মাঠে টসে হেরে ব্যাটিং পায় বাংলাদেশ। মাঠে নেমে প্রথমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। নেপালের অভিজ্ঞ বোলার পরশ খাড়কার প্রথম স্পেলে বল করতে এসেই বাংলাদেশের টপঅর্ডারে ভাঙন ধরান। নিজের প্রথম ২ ওভারেই সৌম্য, নাইম ও সাইফকে আউট করেন খাড়কা।

সৌম্য ও নাইম ৬ রান করে সাজঘরে ফেরেন। শূণ্য রানে আউট হন সাইফ। মাত্র ১৬ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। পরে নাজমুল হোসেন শান্ত এবং আফিফ হোসেন ধ্রুবর দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ১৫৫ রান।
বল হতে নেপালের পরশ খড়কা একাই তুলে নেন ৩ উইকেট।

১৫৬ রান তাড়া করতে নেমে বাংলাদেশি বোলারদের দাপুটে বোলিংয়ে টিকতেই পারেনি নেপালের ব্যাটসম্যানরা। সর্বোচ্চ রান এসেছে অধিনায়ক জ্ঞানেন্দ মাল্লার ব্যাট থেকে। ৪৩ বলে ৪৩ করেছেন তিনি। দিপেন্দ্র আইরি ১৬ বলে ১৩ এবং অবিনাশ বোহরা ১০ বলে ১৩ রান করেছেন। এছাড়া আর কেউ দুই অংকের ঘরে যেতে পারেননি।
নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১১ রানে থেমে যায় নেপালের ইনিংস।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট শিকার করেছেন তানভীর ইসলাম, সুমন খান, সৌম্য সরকার ও মেহেদি হাসান।

ট্যাগ :