বাংলাদেশ, বুধবার, ৮ ফেব্রুয়ারি ২০২৩ ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আজকের খেলায় ভারতের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ


প্রকাশের সময় :৪ ডিসেম্বর, ২০২২ ৪:৪৬ : পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদকঃ

বাংলাদেশ-ভারত লড়াই বলে কথা। সাম্প্রতিক সময়ে সবচেয়ে আকর্ষণীয় লড়াই। বেশ কিছুদিন থেকেই বিষয়টি লক্ষণীয়, এই প্রতিবেশী দুই দেশের লড়াই মানেই শ্বাসরুদ্ধকর লড়াই। সেটা গত টি-২০ বিশ্বকাপেও দেখা গেছে।

দুই দল যেখানেই লড়াই করেছে, তীব্র প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। সে কারণেই ফুটবল বিশ্বকাপের মধ্যেও ক্রিকেট নিয়ে বাংলাদেশের মানুষের এই উন্মাদনা। সামনের বছরই ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বকাপ। স্বাগতিক ভারত এখন থেকেই তাদের দল গোছানোর কাজে নেমে গেছে।

সেখানে পুরো শক্তির দল নিয়েই তারা বাংলাদেশে এসেছে। সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে আজ (৪ ডিসেম্বর) দুপর ১২টায় ঢাকার মিরপুর স্টেডিয়ামে।

এদিকে শনিবার দুপুরে বাংলাদেশ অধিনায়ক লিটন দাস দলের ওপেনিং জুটি আর সম্ভাব্য টিম কম্বিনেশ নিয়ে কোনো পূর্ব ধারণা দিতে পারেননি। বলেছেন, এখনও ওসব নিয়ে কথা হয়নি।

ওপেনিং জুটিতে ডান ও বাঁ হাতি কম্বিনেশন থাকলে লিটন বা বিজয়ের সাথে নাজমুল হোসেন শান্তর খেলা একরকম নিশ্চিত। এ তিনজনের একজনকে আবার তিনেও খেলানো হতে পারে। সেক্ষেত্রে সাকিব চারে, মুশফিক পাঁচ, রিয়াদ ছয় আর আফিফ সাত নম্বরে খেলবেন। আট নম্বরে মিরাজ এবং সঙ্গে তিন পেসার মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ এবং এবাদত হোসেন আর শরিফুল ইসলামের যে কোনো একজন খেলবেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
লিটন দাস (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম/ এবাদত হোসেন।

ট্যাগ :