বাংলাদেশ, শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

হোয়াইট হাউস ছেড়েছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প


প্রকাশের সময় :২০ জানুয়ারি, ২০২১ ৬:৫৮ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

হোয়াইট হাউস ছেড়েছেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে স্থানীয় সময় বুধবার সকালে হোয়াইট হাউস থেকে পাকাপোক্তভাবে বিদায় নিয়েছেন তিনি।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় ১১টা ৫৯ মিনিট ৫৯ সেকেন্ডে তাঁর প্রেসিডেন্সির মেয়াদ শেষ হচ্ছে। তারপরই নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন। এই অভিষেক অনুষ্ঠানে থাকবেন না বলে আগেই জানিয়েছিলেন ট্রাম্প। কথামতো অভিষেকের দিন ভোরেই হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের খবরে বলা হয়, স্থানীয় সময় বুধবার ভোরে হোয়াইট হাউস ত্যাগ করেন ডোনাল্ড ট্রাম্প। তিনি হোয়াইট হাউস থেকে জয়েন্ট বেজ অ্যান্ড্রুজে যাচ্ছেন। সেখানে তাঁর জন্য ছোট পরিসরে একটি বিদায় অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। সেখানে তিনি একটিসংক্ষিপ্ত বিদায়ী ভাষণ দেবেন। এর পরই তিনি শেষবারের মতো এয়ার ফোর্স ওয়ানে চড়ে শেষবারের মতো ফ্লোরিডার পাম বিচে যাবেন।

এর আগে গতকাল মঙ্গলবার প্রেসিডেন্ট ট্রাম্পকে বিদায় জানান ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। তিনিই আজ বাইডেনের অভিষেক অনুষ্ঠানে থাকবেন।

মাইক পেন্সের ঘনিষ্ঠ এক সূত্র সিএনএনকে জানান, গতকাল মঙ্গলবার শেষবারের মতো প্রেসিডেন্ট ট্রাম্পকে বিদায় শুভেচ্ছা জানান পেন্স। তিনি ট্রাম্পের হোয়াইট হাউস ত্যাগের সময় উপস্থিত থাকবেন না বলে ধরা হচ্ছে। শেষ পর্যন্ত তিনি ট্রাম্পের বিদায়ের সময় ছিলেন কিনা, সে সম্পর্কে সিএনএন স্পষ্ট করে কিছু জানায়নি।

ট্যাগ :