বাংলাদেশ, বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

স্বাস্থ্য-বিধিকে তোয়াক্কা না করে সৈকতে হাজারও মানুষের ঢল


প্রকাশের সময় :26 June, 2020 4:19 : AM

আন্তর্জাতিক ডেস্কঃ

করোনাভাইরাসের এই সময়ে বিশ্ব যখন ঘরবন্দি; ঠিক সেই সময়ে স্বাস্থ্য-বিধিকে তোয়াক্কা না করে ইংল্যান্ডের দক্ষিণাঞ্চলের বোর্নমাউথ শহরের একটি সমুদ্র সৈকতে হাজারও মানুষের সমাগম হয়েছে। এর ফলে সেখানে অবৈধ গাড়ি পার্কিং, অসামাজিক আচরণ চোখে পড়ে। তৈরি হয় অচলাবস্থার। বিষয়টিকে ‘বড় অঘটন’ হিসেবেই দেখছে কর্তৃপক্ষ। খরব সিএনএন ও রয়টার্সের।

ইংল্যান্ডে ভাইরাসের বিস্তারের রোধ করতেই মার্চ থেকে কঠোর বিধি-নিষেধ আরোপ করে সরকার। তবে আগামী ৪ জুলাই থেকে বেশ কিছু বিধি-নিষেধ শিথিল করা হবে বলে ঘোষণা দেয়া হয়েছে। কিন্তু শিথিলের প্রায় দিন দশেক আগে মানুষের এমন আচরণ বেশ চিন্তায় ফেলে দিয়েছে দেশটির নীতিনির্ধারকদের।

এদিকে, সৈকত এলাকা থেকে বৃহস্পতিবার সকালের দিকে ৪০ টনের বেশি বর্জ্য অপসারণ করা হয়। এরপরই এমন দৃশ্য দেখে হতবাক বিসিপি পরিষদের প্রধান ভিক্কি স্লেইড। তিনি বলেন, এতো মানুষের দায়িত্বহীন কর্মকাণ্ড বেদনাদায়ক। প্রত্যেককে নিরাপদ রাখার চেষ্টা করতে গিয়ে আমাদের হিমশিম খেতে হচ্ছে।

বিসিপির এই কর্মকর্তা বলেন, সৈকতের এই ঘটনাকে বড় অঘটন হিসেবে ঘোষণা দেয়া ছাড়া আমাদের হাতে এখন আর কোনও পথ খোলা নেই। আমরা জরুরি মোকাবিলা তৎপরতা শুরু করছি। তিনি বলেন, কিছু কিছু ক্ষেত্রে দুই মিটার সামাজিক দূরত্ব মেনে চলার সরকারি নির্দেশনা থাকলেও তা উপেক্ষা করা হচ্ছে।

ইংল্যান্ডে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭ হাজার ৯৮০ জন এবং মারা গেছেন অন্তত ৪৩ হাজার ২৩০ জন।

ট্যাগ :