মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২১ জুন ২০২৪ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মার্কিন প্রেসিডেন্ট বাইডেনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠি: মাউইর দাবানলে প্রাণহানিতে শোক


প্রকাশের সময় :২২ আগস্ট, ২০২৩ ৭:২২ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যের মাউই দ্বীপে ভয়াবহ দাবানলে ব্যাপক ধ্বংসযজ্ঞ এবং প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে লেখা এক চিঠিতে তিনি বলেছেন, “ভয়াবহ দাবানলের কারণে ব্যাপক ধ্বংসযজ্ঞ এবং প্রাণহানির খবরে আমি গভীরভাবে শোকাহত।”

এই বিপর্যয়ে হতাহতদের পরিবার এবং ক্ষতিগ্রস্ত সকলের প্রতি বাংলাদেশের সরকার ও জনগণের পক্ষ থেকে গভীর সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “বাংলাদেশ এই চ্যালেঞ্জিং সময়ে যুক্তরাষ্ট্র সরকার ও জনগণের পাশে আছে এবং উদ্ধার কাজে নিয়োজিত সম্মুখসারির যোদ্ধাসহ সকলের সাথে একাত্মতা প্রকাশ করছে।”

গত ৮ অগাস্ট শতাব্দীর ভয়াবহতম আগুনে মাত্র কয়েক ঘণ্টায় পুড়ে ছাই হয়েছে যায় মাউই দ্বীপের ঐতিহ্যবাহী শহর লাহাইনা। শহরের ১৩ বর্গকিলোমিটার এলাকা আগুনের প্রচণ্ড তাপে গলে যাওয়া ধাতু আর পুড়ে যাওয়া অবকাঠামোর ধ্বংসস্তূপে পরিণত হয়।

দাবানলে এখন পর্যন্ত ১১৪ জনের মৃত্যু নিশ্চিত হওয়া গেছে। এখনও সন্ধান মেলেনি প্রায় সাড়ে আটশ মানুষের।

তাদের লাশের খোঁজে পোড়া ধ্বংসস্তূপের মধ্যে তল্লাশি অভিযান চলছে ধীর গতিতে। বিশেষভাবে প্রশিক্ষিত শবসন্ধানী ২০টি কুকুর এ অনুসন্ধানে মূল ভূমিকা রাখছে। প্রাণীগুলোই লাশ খুঁজে উদ্ধারকর্মীদের সেখানে নিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী তার চিঠিতে বলেন, “এই মর্মান্তিক ঘটনায় যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন, তাদের প্রতি আমাদের সমবেদনা জানাই।”

মাউই দ্বীপে দাবানলে এই ক্ষয়ক্ষতির ঘটনায় শোক প্রকাশ করে এর আগে পররাষ্ট্রমন্ত্রী একেএ মোমেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনকে এই চিঠি পাঠান।

ট্যাগ :