বাংলাদেশ, শনিবার, ১৩ আগস্ট ২০২২ ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বন্দুক হাতে ক্লাস নেবেন আমেরিকার শিক্ষকরা!


প্রকাশের সময় :৪ জুন, ২০২২ ৫:২৫ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

শিক্ষা প্রতিষ্ঠানে বন্দুকবাজি মোকাবেলায় এবার সব শিক্ষকদের হাতে অস্ত্র তুলে দিতে যাচ্ছে আমেরিকা। শিক্ষকদের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানের কর্মীদেরও দেয়া হবে অস্ত্র।

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্য সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের নিরাপত্তায় তাদের হাতে বন্দুক তুলে দেয়ার একটি আইন কার্যকর হতে পারে।

আইনটি কার্যকর হলে, স্কুলের শিক্ষক ও অন্যান্য কর্মীদের ২৪ ঘণ্টার প্রাথমিক প্রশিক্ষণ শেষ করার পরে তাদের হাতে বন্দুক তুলে দেওয়া হবে।

বিশেষভাবে স্কুলে থাকাকালীন শিক্ষকদের সঙ্গে আগ্নেয়াস্ত্র রাখার কথা বলা হয়েছে নতুন বিলে। ২৪ ঘণ্টার বিশেষ প্রশিক্ষণের পরেই বন্দুক তুলে দেয়া হবে তাদের হাতে।

এই আইনের সমর্থকদের আশা, নতুন এই আইনটি কার্যকরের মাধ্যমে শিক্ষকদের সশস্ত্র করা হলে যুক্তরাষ্ট্রের স্কুলগুলোতে বন্দুক হামলা হ্রাস পাবে এবং এতে করে প্রাণহানির ঘটনা কমবে।

তবে শিক্ষকদের ইউনিয়ন এবং অঙ্গরাজ্যটির প্রধান পুলিশ অফিসার ইউনিয়নসহ এই বিলের বিরোধীরা বলছেন, এটি শিশুদের জন্য স্কুলগুলোকে আরও বিপজ্জনক করে তুলবে।

উল্লেখ্য, টেক্সাসে ভয়ংকর ঘটনার দশ দিনের মধ্যে এমন আইনের প্রস্তাব করেছে ওহাইও। রাজ্য গভর্নর জানিয়েছেন, নতুন বিলটিকে আইনে পরিণত করতে সই করবেন তিনি।

গত বছরই রাজ্য আদালত জানিয়েছিল, শিক্ষকদের হাতে বন্দুক তুলে দেয়ার আগে তাদের কম করে ৭০০ ঘণ্টার প্রশিক্ষণ দিতে হবে। যদিও নতুন বিলে ২৪ ঘণ্টা প্রশিক্ষণের কথা বলা হয়েছে।

ট্যাগ :