বাংলাদেশ, শুক্রবার, ১২ আগস্ট ২০২২ ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

নদীর কাছে খোঁজ মিললাে ২২ যাত্রী নিয়ে ভেঙে পড়া নেপালি বিমানের


প্রকাশের সময় :২৯ মে, ২০২২ ৬:৪৪ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

হারিয়ে যাওয়ার পাঁচ ঘণ্টা পর খোঁজ মিলল নেপালের সেই বিমানের। রবিবার (২৯ মে) দিনভর আলোচনায় রয়েছে নেপালের বিমান নিখোঁজের ঘটনা। তবে ২২ আরোহী নিয়ে নিখোঁজ হওয়া নেপালি বিমানটির সন্ধান মিলেছে। বিমানটি নেপালের উত্তরাঞ্চলীয় ধাওয়ালাগিরি এলাকার মুস্তাং জেলার কোওয়াং গ্রামের লামচে নদীর মুখে মানপতি হিমাল পাহাড়ে বিধ্বস্ত হয়েছে।

এদিন সকাল ৯.৫৫ মিনিটে এটিসির সঙ্গে শেষ বারের মতো যোগাযোগ হয় ওই বিমানের পাইলটের। এরপর আর কোনো সংকেত না পাওয়ায় বিমানটি নিখোঁজ হিসেবে ঘোষণা করা হয়। ১৯ যাত্রী এবং ৩ জন ক্রুসহ মোট ২২ জন নিয়ে ভেঙে পড়েছে নেপালের তারা এয়ারলাইন্সের বিমান।

নেপাল সেনাবাহিনীকে স্থানীয়দের দেওয়া তথ্য অনুযায়ী, তারা এয়ারের বিমানটি মানপাথি হিমালের ভূমিধসের নিচে লামচে নদীর মুখে বিধ্বস্ত হয়ে ভেঙে পড়েছে। নেপাল সেনাবাহিনী স্থল ও আকাশপথ থেকে ঘটনাস্থলের দিকে অগ্রসর হচ্ছে বলেই সেনা মুখপাত্র নারায়ণ সিলওয়াল জানিয়েছেন। তবে খারাপ আবহাওয়ার জন্য উদ্ধারকাজে বাধা পেতে হচ্ছে বলেই জানানো হয়েছে। এই ঘটনায় স্বাভাবিক ভাবেই নেমে এসেছে শোকের ছায়া। যতক্ষণ না উদ্ধার কাজ শেষ হয় ততক্ষন নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না বলেই সেনার পক্ষ থেকে জানানো হয়েছে। তবে বিমানে থাকা যাত্রীদের কেউ বেঁচে নেই বলেই মনে করা হচ্ছে।

ট্যাগ :